Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবাহনী-মোহামেডানের ভিন্ন স্বাদ, পয়েন্ট খোয়ালো শেখ জামাল


৪ মার্চ ২০১৯ ২০:১৪

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

একই দিনে দেশের জায়ান্ট দলগুলোর পরীক্ষা হয়ে গেল আজ। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ভিন্ন স্বাদ পেল ঢাকা আবাহনী ও মোহামেডান। জয়ের ধারায় যেখানে আবাহনী, সেখানে নিজেদের কপাল ফেরাতে পারেনি ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান। হেরে গেছে নবাগত নোফেলের কাছে।

তবে সোমবার (৪ মার্চ) দিনের সবচেয়ে বড় পাওয়াটা ঢাকা আবাহনীর ঝুলিতেই গেছে। অ্যাওয়ে ম্যাচে ময়মনসিংহের রফিক উদ্দীন ভূঁইয়া স্টেডিয়ামে সাইফকে হারিয়ে তিন পয়েন্ট নিয়ে ফিরেছে মারিও লেমসের শিষ্যরা। জিতেছে ৩-১ ব্যবধানে।

ম্যাচের শুরুতেই গোল আদায় করে নেয় আবাহনী। ৯ মিনিটের মাথায় রুবেল মিয়ার পাস থেকে বল জালে জড়ান নবীব নেওয়াজ জীবন। লিড নেয় আকাশি-নীলরা। তার ১৯ মিনিট পর বেলফোর্টের পাস থেকে সানডের গোলে ব্যবধান দ্বিগুণ করে আবাহনী। প্রথামর্ধে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচ বের করে নেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ৫৭ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি তুলে নেয় সানডে সিজোবা। জীবনের পাস থেকে বল ঠিকানায় ফেলেন সানডে। সঙ্গে টানা দ্বিতীয় ম্যাচেও জোড়া গোল অব্যাহত রেখেছেন এই নাইজেরিয়ান।

এদিকে ৬৩ মিনিটে সান্ত্বনার গোল করে সাইফরা। জাফর ইকবালের পাস থেকে বল জালে গেঁথে দেন ডেনিস বলশাকভ। যদিও এ গোলে ম্যাচের ফলে তেমন কোনো প্রভাব পড়েনি। তিন পয়েন্ট নিশ্চিত করে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে ঢাকা আবাহনী।

আবাহনী

দিনের অন্য ম্যাচে নবাগত ক্লাব নোফেল এসসির কাছে হেরে গেছে মোহামেডান। এ ম্যাচেও নিজের ভাগ্য ফেরাতে পারেনি সাদা-কালোরা। ইসমাইল বাঙ্গুরার একমাত্র গোলে মোহামেডান বধ করেছে নোফেল। ।

বিজ্ঞাপন

নিজেদের হোম ভেন্যু নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে মোহামেডানকে হারিয়ে নোফেল দেখলো দ্বিতীয় জয়ের মুখ। সাদা-কালোদের হারের লজ্জা দিলেন তাদেরই পুরোনো খেলোয়াড় গিনির ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরা। ৮৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন তিনি। এটি প্রিমিয়ার লিগে মোহামেডানের ষষ্ঠ হার।

দিনের আরেক ম্যাচে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে গোলশূন্য ড্র করেছে শেখ জামাল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে দু’দল।

লিগ টেবিলে ভালো অবস্থানে ছিল না মোহামেডান। এ হারে আরো নাজুক অবস্থা তাদের। ১৩ দলের লিগ এক মাসের বিরতিতে যাচ্ছে বুধবার থেকে। ১০ রাউন্ড শেষে মোহামেডান থাকলো ১১ নম্বরে। মঙ্গলবার ব্রাদার্স যদি মুক্তিযোদ্ধাকে হারিয়ে দেয় তাহলে মোহামেডান নামবে পয়েন্ট টেবিলের আরেক ধাপ নিচে। এ জয়ে নোফেল ৮ পয়েন্ট নিয়ে এক উঠলো টেবিলের ৮ নম্বরে। শেখ জামাল ১৩ পয়েন্ট নিয়ে ছয়ে। দুই পয়েন্ট কম নিয়ে একধাপ নিচে চট্টগ্রাম আবাহনী।

সারাবাংলা/জেএইচ/এমআরপি

আবাহনী-মোহামেডান বিপিএল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর