Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নারী বিশ্বকাপেও ‘ভিএআর’ চাইছে ফিফা


৫ মার্চ ২০১৯ ১৫:৫২

।। স্পোর্টস ডেস্ক ।।

রাশিয়া বিশ্বকাপে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) প্রযুক্তি ব্যবহার করেছিল ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। চলতি বছরে ফ্রান্সে অনুষ্ঠিত হতে যাচ্ছে নারী বিশ্বকাপ আসর। আর এই টুর্নামেন্টে ভিএআর প্রযুক্তি ব্যবহার করতে চাইছে ফিফা।

মূলত মাঠে থাকা রেফারির সিদ্ধান্ত নিতে যেন সুবিধা হয়, সে কারণেই ভিএআর প্রযুক্তি ব্যবহার শুরু হয়েছিল।

ফ্রান্সে আগামী ৭ জুন শুরু হবে নারী বিশ্বকাপ, আর ৭ জুলাই পর্দা নামবে টুর্নামেন্টটির। তাই এই আয়োজনকে সামনে রেখে সোমবার (৪ মার্চ) আলোচনায় বসেছিলেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এবং উয়েফা নেতা আলেক্সেন্ডার ক্যাফেরিন।

যেখানে ভিএআর ব্যবহারকে ইতিবাচক বলে মতামত দিয়েছেন ফিফা সভাপতি। ইনফান্তিনো বলেন, ‘আমরা ইতিবাচক ফলাফল পেয়েছি। আমি আশা করবো, নারী বিশ্বকাপেও আমরা ভিএআর ব্যবহার করতে পারবো।’

নারী বিশ্বকাপেও ভিএআর ব্যবহার করা গেলে সেটা ইতিবাচক হবে বলেই মনে করছেন যুক্তরাষ্ট্র নারী দলের কোচ জিল ইলিস। সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘দারুণ একটা খবর। আমি মনে করবো, আমাদের খেলার সঙ্গে সংশ্লিষ্টরা এটাকে ইতিবাচক হিসেবেই দেখবেন। এটা দারুণ সিদ্ধান্ত। বিশ্বকাপে ভিএআর ব্যবহার করাটাকে গুরুত্বপূর্ণ বলেই মনে করছি।’

তবে নারী বিশ্বকাপে ভিএআর প্রযুক্তি ব্যবহার করা হবে কিনা, তা নিয়ে সিদ্ধান্ত নিতে আগামী সপ্তাহে আলোচনায় বসবে ফিফা’র নীতি নির্ধারকরা।

** কাতার বিশ্বকাপ ৪৮ দলের: ফিফা প্রেসিডেন্ট

সারাবাংলা/এসএন

নারী বিশ্বকাপ ভিএআর


বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামের ৬ থানায় নতুন ওসি
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৩

স্টারে ফ্রি অফার
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪৮

ওটিটিতে ’তুফান’ মুক্তির তারিখ ঘোষণা
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২৪

ডাস্টবিনে পড়েছিল নবজাতকের মরদেহ
১০ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর