Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অভিজ্ঞ তিন জার্মান তারকার ক্যারিয়ার শেষ!


৬ মার্চ ২০১৯ ১৫:৩২

।। স্পোর্টস ডেস্ক ।।

২০১৪ সালে জার্মানির বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন টমাস মুলার, মাটস হুমেলস ও জেরোমে বোয়াটেং। অভিজ্ঞ এই তিন ফুটবলারের আন্তর্জাতিক ক্যারিয়ার হয়তো থমকে যাচ্ছে। জার্মানির কোচ জোয়াকিম লো এমনই ইঙ্গিত দিয়েছেন। এমনকি মিউনিখে গিয়ে বায়ার্ন মিউনিখের এই তিন খেলোয়াড়কে নিজের পরিকল্পনার কথাও জানিয়ে এসেছেন জোয়াকিম লো।

২০১৪ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে ফেভারিটের তালিকায় ছিল। তবে, গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল জোয়াকিমের শিষ্যদের। নতুন বছরটা এই কোচ নতুনভাবে শুরু করতে চাইছেন। আরও পরিস্কার করে বললে, তরুণদের নিয়েই দল গোছানোর চ্যালেঞ্জ নিতে যাচ্ছেন জার্মান কোচ। ২০২০ সালের ইউরো চ্যাম্পিয়নশিপ শুরুর আগে জোয়াকিম লো এমন সিদ্ধান্ত নিয়েছেন।

জোয়াকিম লো গণমাধ্যমে জানান, ‘অসাধারণ যে বছরগুলো আমরা কাটিয়েছি ও যেসব সাফল্য পেয়েছি তার জন্য ওদের তিনজনকে ধন্যবাদ জানাই। এটা আমার জন্য গুরুত্বপূর্ণ ছিল যাতে করে আমি এসব খেলোয়াড়দের ব্যক্তিগতভাবে বলতে পারি এবং বায়ার্ন কর্তৃপক্ষকে আমার চিন্তা এবং পরিকল্পনা সম্পর্কে বোঝাতে পারি।‘

জার্মান কোচ আরও জানান, ‘তারাই বড় মাপের খেলোয়াড় যারা গুরুত্বপূর্ণ সময়ে জাতীয় দলে অবদান রেখেছে। তিন ফুটবলারকে অনেক ধন্যবাদ। তারা জার্মানিকে অসাধারণ সব সাফল্য এনে দিয়েছে।’

২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই ছিটকে যায় চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। পরে প্রথমবারের মতো আয়োজিত উয়েফা নেশন্স লিগে চার ম্যাচের কোনোটিতেই জেতেনি জার্মানরা। ফলে, অবনমন হয় সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের। ২০১৮ সালে মোট ছয় ম্যাচে হারে দলটি, জার্মানির ইতিহাসে এক বছরে কখনোই এত ম্যাচে হারেনি দেশটি।

বিজ্ঞাপন

চলতি মাসের শেষ দিকে জার্মানি সার্বিয়ার বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচে খেলবে। এরপর ইউরো ২০২০ এর বাছাইপর্বের ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে। অক্টোবরে নিজেদের মাটিতে জার্মানির প্রতিপক্ষ আর্জেন্টিনা।

** অক্টোবরে আর্জেন্টিনা-জার্মানি ম্যাচ

সারাবাংলা/এমআরপি

জার্মানি বিশ্বকাপ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর