Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়েলিংটনে ভয়ংকর হয়ে উঠবে তো বাংলাদেশ?


৭ মার্চ ২০১৯ ১৯:৩৮

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

দ্বিতীয় ইনিংসে মাহমুদউল্লাহ রিয়াদ (১৪৬) ও সৌম্য সরকারের (১৪৯) বীরেচিত সেঞ্চুরির পরেও নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ইনিংস ও ৫২ রানের হারে মাঠ ছাড়তে হয়েছিলো বাংলাদেশকে। তার পেছনে কারণ ছিলো একটিই, প্রথম ইনিংসের ব্যর্থতা। তা না হলে হয়তো ম্যাচের হয়তো ভিন্নও হতে পারতো। কিন্তু এক ম্যাচে টাইগারদের তিন সেঞ্চুরি কিছুটা হলেও অন্য রকম বার্তা দিয়েছে। ‘আরেকটু সেন্সিবল ব্যাটিং করলে এই বাংলাদেশই হয়ে উঠবে ভয়ংকর।’ ওয়েলিংটনে সিরিজের দ্বিতীয় টেস্টে সেভাবে দেখা যাবে তো স্টিভ রোডস শিষ্যদের?

শুক্রবার (৮ মার্চ) বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হবে ম্যাচটি।

সন্দেহ নেই প্রথম ম্যাচের তিক্ত অভিজ্ঞতা থেকেই দ্বিতীয় ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে চ্যালেঞ্জিং সংগ্রহ গড়তে সচেষ্ট হবে সফরকারী বাংলাদেশ। ‘টেস্টে প্রথম ইনিংস সবসময়ই গুরুত্বপূর্ণ’। চিরন্তন সেই সত্যটি নিশ্চয়ই এই ম্যাচে টাইগার টপ ও মিডল অর্ডাররা ভুলে যাবেন না।

হ্যামিল্টন টেস্টের প্রথম ইনিংসে তামিম ইকবাল ছাড়া আর কোন ব্যাটসম্যানই কিউই পেস আক্রমন সামলাতে পারেননি। সবাই উইকেট বিলিয়ে দিয়ে ড্রেসিংরুমে ফিরেছেন। তামিমের ১২৮ বলে তার ১২৬ রানের দাপুটে ব্যাটিংয়েই কেবল বাংলাদেশের ২৩৪ রানের গল্প লিখতে সক্ষম হয়েছিলো। শর্ট বল ট্রিকসে নেইল ওয়াগনার একাই ধসিয়ে দিয়েছিলেন মাহউল্লাহদের ইনিংস।

দ্বিতীয় ইনিংসেও শুরুটা উড়ন্ত করেছিলেন তামিম। কিন্তু ইনিংসটিকে খুব বেশিদূর নিয়ে যেতে পারেননি। ৭৪ রানে অদ্ভুতুরে আউট হয়ে ফিরে গেছেন। ভাগ্যদেবী হয়তো সেদিন মুখ তুলে তাকিয়েছিলেন। তাই মাহমুদউল্লাহ ও সৌম্য দলের হাল ধরেছিলেন শক্ত হাতে। তাতে ৪২৯ রানের সংগ্রহ পেয়েছিলো টিম বাংলাদেশ। এবং তাতে করে হেরে যাওয়া দলের ড্রেসিং রুমে কিছুটা হলেও স্বস্তির বাতাস বইছিলো।

এবং সেই বাতাসই হয়তো ওয়েলিংটন টেস্টে টাইগারদের ভয়ংকর হয়ে ওঠার প্রেরণা যোগাবে।

সারাবাংলা/এমরআরএফ/এসএন

ওয়েলিংটন টেস্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর