Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবের ফেরার লড়াইয়ে সঙ্গী মেয়ে অ্যালাইনা


৯ মার্চ ২০১৯ ১৭:৪৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বাবা সাকিব আল হাসানের সঙ্গে এর আগেও মিরপুর হোম অব ক্রিকেটে এসেছেন মেয়ে অ্যালাইনা হাসান অব্রি। কখনো অলরাউন্ডার বাবার শিরোপা জয়ের আলো ঝলমলে পুরষ্কার বিতরণী মঞ্চে, কখনো গ্যালারিতে বসে ম্যাচ দেখতে, কখনো বা বাবার সঙ্গে খেলা করতে। কিন্তু শনিবার (৯ মার্চ) সেই হোম অব ক্রিকেটে এসে অন্যরকম এক বাস্তবতা দেখে গেলেন অব্রি। চোটাক্রান্ত বাবার মাঠে ফেরার লড়াইয়ের স্বাক্ষী হয়ে থাকলেন এই ছোট শিশুটি।

বিজ্ঞাপন

সাকিব যখন মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমির জিমনেশিয়ামে ফিটনেস নিয়ে ব্যস্ত, অব্রির সময়টা কাটলো জিমের ভেতরে হাঁটাহাঁটি ও দৌঁড়াদৌঁড়ি করে। জিম শেষে যখন বেরুলেন অ্যালাইনার অভিব্যক্তিতেই স্পষ্ট ,ঘণ্টা খানেক বদ্ধ ঘরেও বাবার সঙ্গে সময়টা তার মন্দ কাটেনি। এরপর একাডেমির মাঠে আসতেই এক ছুট। মেয়েকে ধরে গ্রাউন্ডসম্যানদের হাতে তুলে দিয়ে সাকিব শুরু করলেন রানিং।

সাকিব রানিং করছেন, পাশেই অ্যালাইনা খেলছে। দুই কি তিনবার খেলা ফেলে বাবার দিকে ছুট। গ্রাউন্ডস কর্মীরা এসে তাকে সরিয়ে নিয়ে গেলেন। কিন্তু কী আশ্চর্য! ছোট অব্রি তাতে একবারও বাঁধ সাধলো না! হয়তো বাবার প্রয়োজনটা ঠিকই অনুধাবন করতে পেরেছেন। নিউজিল্যান্ড সিরিজে বাবাকে যে টিম বাংলাদেশের বড্ড প্রয়োজন!

গ্রাউন্ডস কর্মীরা তখন ঘাসে পানি দিচ্ছিলেন। সাকিবের অনুরোধে পানির পাইপটি হাতে তুলে দিতেই মেয়ের সেকি আনন্দ! বাবার রানিং শেষ না হওয়া পর্যন্ত পানি নিয়েই চললো তার খেলা। সাকিব মাঠের এপ্রান্ত থেকে ওপ্রান্তে দৌঁড়াচ্ছেন আর মেয়ের দিকে সতর্ক দৃষ্টি রাখছেন। কখনো বা কর্মীদের জানিয়ে রাখছেন, ‘কাপড় কিন্তু বেশি আনিনি, ভিজে যায় না যেন।’

বিজ্ঞাপন

রানিং শেষে যখন বের হচ্ছেন সংবাদ কর্মীরা সাকিবের চোটাক্রান্ত অনামিকার আপডেট নিয়ে কথা বলতে চাইলে জানালেন, ‘কোনো আপডেট নেই। কি আর বলবো?’

বিপিএল ফাইনালে পাওয়া অনামিকার চোট সেরে না ওঠায় স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে যাওয়া সাকিব তিন ম্যাচ সিরিজের প্রথম দুটি টেস্টও খেলতে পারেননি। চিকিতসকের বেঁধে দেয়া তিন সপ্তাহ সময় পর আঙুলে এক্সরে করিয়ে গত ৫ মার্চ থেকে ফিটনেস ট্রেনিং শুরু করেছেন টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি দলপতি। আঙুলে ব্যান্ডেজ এখন আর নেই। দুই-তিন দিনের মধ্যেই হয়তো ব্যাটিং, বোলিংও শুরু করবেন।

এতে করে অনেকেই ধারণা করছেন কিউদের বিপক্ষে ১৬ মার্চ থেকে শুরু হতে যাওয়া শেষ টেস্টে তাকে দলে পাওয়া যাবে। সেটা না হলে ২৩ মার্চ থেকে শুরু হওয়া আইপিএল দিয়ে ঠিকই মাঠের লড়াইয়ে দেখা যাবে।

কিন্তু বাংলাদেশ ক্রিকেটের সাবেক অধিনায়ক ও বর্তমান নির্বাচক হাবিবুল বাশার সুমন জানালেন, সাকিব কবে খেলতে পারবে সেটা নয়, সাকিবের সুস্থতাই তাদের কাছে মূল বিবেচ্য বিষয়, ‘এখানে এটা আইপিএল বা তৃতীয় টেস্টের বিষয় না। এটা ফিটনেসের বিষয়। সে খেলার জন্য কতখানি প্রস্তুত, কোন খেলার জন্য প্রস্তুত। এখান আইপিএল বা তৃতীয় টেস্ট ম্যাচ আমাদের মাথায় নেই। তার সুস্থতা আমাদের কাছে মূল বিবেচনার বিষয়। সে যদি সুস্থ থাকে তৃতীয় টেস্ট খেলার মতো, তাহলে টেস্ট ম্যাচটিই খেলবে। আর যদি আইপিএল খেলার মতো সুস্থ হয়, তাহলে আইপিএল খেলবে। এইসব নিয়ে চিন্তা করছি না। সাকিবের সুস্থতাই আমাদের কাছে মূল বিষয়।’

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর