Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যারিয়ারের বাজে সময় কাটাচ্ছেন মার্সেলো


১০ মার্চ ২০১৯ ১৬:১৭

।। স্পোর্টস ডেস্ক ।।

গত ১৭ ফেব্রুয়ারি জিরোনার বিপক্ষে ম্যাচ খেলেছিলেন রিয়াল মাদ্রিদের ব্রাজিল তারকা মার্সেলো। এরপর শুধুই রিয়াল কোচ সান্তিয়াগো সোলারির অবহেলা। বিশ্বের সেরা লেফটব্যাককে ম্যাচের পর ম্যাচ বসিয়ে রেখেছেন আর্জেন্টাইন কোচ সোলারি। মার্সেলোর জায়গা হয়নি ব্রাজিল জাতীয় দলের সবশেষ ঘোষিত স্কোয়াডেও।

লিগের ম্যাচে এবার রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ রিয়াল ভায়াদোলিদ। আগামীকাল রাতে মুখোমুখি হবে দুই দল। সোলারির স্কোয়াডে জায়গা পেয়েছেন মার্সেলো। তবে, একাদশে থাকবেন কী না, বদলি হিসেবেও নামা হবে কী না এই ব্রাজিলিয়ানের সেটি বলা মুশকিল।

রিয়ালের সেরা লেফট ব্যাকদের মধ্যে অন্যতম মার্সেলোকে ঘরের মাঠে বার্সেলোনার বিপক্ষে পর পর হওয়া দুটি এল ক্লাসিকো ম্যাচে নামাননি সোলারি। কোপা দেল রে, লা লিগায় বার্সার বিপক্ষে নামার সুযোগ না পাওয়া মার্সেলোকে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচেও নামাননি রিয়াল কোচ। নেদারল্যান্ডসের দল আয়াক্সের বিপক্ষে ঘরের মাঠেই হেরে বিদায় নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল।

সোলারির মতে, মার্সেলোর থেকে দল ব্যালান্স করতে আস্থাভাজন সার্জিও রেগুইলন। তাতে মার্সেলোকে সাইডবেঞ্চ গরম করতে হচ্ছে। ২০০৬-০৭ মৌসুমে রিয়ালে যোগ দেওয়া মার্সেলো রিয়ালের জার্সিতে এই মৌসুম সহ খেলছেন মোট ১৩টি মৌসুম। প্রথম মৌসুমে তিনি খেলেছেন মাত্র ৬টি ম্যাচ। রিয়ালের জার্সিতে ২০১২-১৩ মৌসুমে খেলেছেন ১৪টি ম্যাচ। এই মৌসুমে খেলেছেন মাত্র ১৩টি লিগের ম্যাচ। এতোটা বাজে মৌসুম এর আগে পার করেননি মার্সেলো।

প্রথম মৌসুমে ৬টি ম্যাচ খেলার পর থেকে সব ধরনের প্রতিযোগিতায় রিয়ালের হয়ে মার্সেলো খেলেছেন যথাক্রমে ৩২, ৩৪, ৪৩, ৫০, ৪৪, ১৯, ৩৯, ৫৩, ৪১, ৪৭, ৪৪টি করে ম্যাচ। চলতি মৌসুমে খেলেছেন মাত্র ২৪টি ম্যাচ। এই মৌসুমে প্রথমে ইনজুরিতে ছিটকে গিয়েছিলেন। ইনজুরি থেকে ফিরেও শুরুর একাদশে নিয়মিত হতে পারছেন না এই ব্রাজিলিয়ান তারকা। তার খেলা শুরুর একাদশের ৯টি ম্যাচের একটিতেই জিতেছে রিয়াল। সেটি গত ১৪ ডিসেম্বর রায়ো ভায়েকানোর বিপক্ষে। শুরুর একাদশে খেলা তার ৯ ম্যাচের ছয়টিতেই হেরেছে রিয়াল, দুটিতে ড্র আর একটিতে জিতেছিল স্প্যানিশ জায়ান্টরা।

বিজ্ঞাপন

গত ২৭ জানুয়ারি এস্পানিওলের বিপক্ষে জয়ের স্বাদ নিয়ে মাঠ ছেড়েছিলেন মার্সেলো। তবে, সেটি বদলি হিসেবে খেলতে নেমে। সে ম্যাচে মাত্র ১৪ মিনিট খেলার সুযোগ পেয়েছিলেন তিনি।

এদিকে, গুঞ্জন উঠেছে রিয়াল ছেড়ে আগামী দলবদলে রোনালদোর পথ ধরতে পারেন মার্সেলো। চার বছরের চুক্তিতে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস চাইছে এই ব্রাজিল তারকাকে। তাতে আবারো জুটি বাঁধতে দেখা যেতে পারে রোনালদো-মার্সেলোকো।

সারাবাংলা/এমআরপি

ব্রাজিল মার্সেলো রিয়াল মাদ্রিদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর