Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেঞ্চুরিতে বার্তা দিলেন লিটন


২১ জানুয়ারি ২০১৮ ১৭:৫৬

স্টাফ করেসপন্ডেন্ট

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন, তবে টেস্ট দলে ডাক পাওয়ার আশা তিনি করতেই পারেন। সেই দাবিটা আরেকটু জোর গলায় জানিয়ে রাখলেন লিটন দাস। আজ বিসিএলের তৃতীয় রাউন্ডে ইস্ট জোনের হয়ে সেঞ্চুরি পেয়েছেন লিটন, তবে ১৫৬ রানে অপরাজিত থেকে সতীর্থ জাকির হাসান ছাড়িয়ে গেছেন লিটনকেও।

এদিকে, প্রাইম ব্যাংক সাউথ জোনের সঙ্গে অন্য ম্যাচে আলো ছড়িয়েছেন বিসিবি নর্থ জোনের ব্যাটসম্যান মিজানুর রহমান, আউট হয়েছেন ১০৬ রান করে।

খুলনায় ওয়ালটন সেন্ট্রাল জোনের সঙ্গে ম্যাচের শুরুতেই জোড়া ধাক্কা খায় ইসলামি ব্যাংক ইস্ট জোন। ৩৬ রানে মেহেদী মারুফকে হারানোর পর ৫০ রানে হারিয়ে বসে অধিনায়ক মুমিনুল হককে। এরপরেই লিটন ও জাকিরের পালটা আক্রমণ শুরু। দুজন এরপর ৫০ ওভারে যোগ করেছেন ১৯৩ রান, এর মধ্যেই লিটন পেয়ে গেছেন সেঞ্চুরি। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি লিটনের দশম সেঞ্চুরি। বিসিএলে আগের দুই ম্যাচে রান পাননি সেভাবে। চার ইনিংসে সর্বোচ্চ ছিল অপরাজিত ৫১। টেস্ট দল ঘোষণার আগে আজকের সেঞ্চুরিটা কি একটা বার্তাই দিল নির্বাচকদের?

জিম্বাবুয়ে-শ্রীলঙ্কা লাইভ ম্যাচ দেখুন এখানে

তবে জাকির হাসানের ফর্মটা ভালোই যাচ্ছিল। বিসিএলের প্রথম রাউন্ডে করেছিলেন ১১৯ রান। আজ জাকির ফিফটির জন্য ১১৪ বল খেললেও এরপর রানের গতিটা বেশ দ্রুত করেছেন। সেঞ্চুরি পেয়েছেন ১৯০ বলে, দিন শেষে অপরাজিত আছেন ১৫৬ রানে। ইস্ট জোন ৩ উইকেটে তুলেছে ৩৩২ রান, জাকিরের সঙ্গে অপরাজিত আছেন তাসামুল হক।

রাজশাহীতে কুয়াশার জন্য দিনের খেলা শুরুই হয়েছে কিছুটা দেরিতে। কুয়াশা সরে যাওয়ার পর হেসেছে আকাশ, হেসেছেন রাজশাহীর দুই ওপেনার। মিজানুর ও জুনাইদ সিদ্দিকী মিলে যোগ করেছেন ১৬৭ রান।

বিজ্ঞাপন

মিজানুর অবশ্য তার আগেই পেয়ে গেছেন সেঞ্চুরি, ১৫৫ বলে ১০৬ রান করে আউট হয়ে গেছেন। এর পরেই খানিকটা ধাক্কা খায় নর্থ জোন, নাজমুল হোসেন শান্ত ও ফরহাদ হোসেন ফিরে যান কোনো রান না করেই। নাঈম ইসলাম ও জুনাইদ মিলে আর কোনো বিপদ হতে দেননি। দিন শেষে নর্থ জোনের স্কোর ৫৭ ওভারে ৩ উইকেট হারিয়ে ২১৪।

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর