Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেরার আরো কাছে তাসকিন


২৩ মার্চ ২০১৯ ১৫:৪০

একটু একটু করে ২২ গজের লড়াইয়ের জন্য নিজেকে প্রস্তুত করছেন তাসকিন আহমেদ। গোঁড়ালির চোটে পড়ে হাতে তুলে নেয়া ক্র্যাচ ছেড়েছেন প্রায় মাস হতে চললো। পুনর্বাসনের অংশ হিসেবে এরপর চালিয়ে গেছেন ফিটনেস। ফিজিওর পরামর্শ মোতাবেক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জিমনেশিয়ামে ঘণ্টার পর ঘণ্টা সময় কেটেছে। সপ্তাহখানেক জিমের পাশাপাশি একাডেমির মাঠে হেঁটেছেন। এবার শুরু করলেন ফুল ইন্টেনসিটির রানিং।

রানিংয়ের আগে শনিবার (২৩ মার্চ) বিসিবির একাডেমি মাঠের বালুতে খালি পায়ে হেঁটেছেন আধা ঘণ্টা। এরপর পায়ে টেপ পেঁচিয়ে পুরো মাঠটি ১০ বার প্রদক্ষিণ করলেন। রানিং শেষ করে প্যাড আপ করে নেমে গেলেন ব্যাটিংয়ে। পাছে ভাবনা একটিই। দলের জয়ে টেলএন্ডাররাও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

বিজ্ঞাপন

তবে বোলিং এখনই শুরু করছেন না এই গতি তারকা। সব ঠিক থাকলে চলতি মাসের শেষের দিকে বোলিং অনুশীলনে দেখা যাবে বিপিএলে কাঁপন ধরানো (১২ ম্যাচে ২২ উইকেট) এই পেসারকে।

মূলত বিপিএলে চোখ ধাঁধানো সেই পারফরম্যান্সই নিউজিল্যান্ড সিরিজে টাইগারদের প্রাথমিক স্কোয়াডে জায়গা করে দিয়েছিল তাসকিন আহমেদকে। কিন্তু বিধি বাম। গেল বছরের প্রায় পুরো সময়টা চোটের সঙ্গে বসবাসরত এই ডানহাতি পেসার বিপিএল ষষ্ঠ আসরে চিটাগং ভাইকিংসের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে আবার গোঁড়ালির চোটে জাতীয় দল থেকে ছিটকে যান।

তাতে বিশ্বকাপ থেকেও ছিটকে যাওয়ার শঙ্কার উদ্রেক হয়েছিল। কিন্তু টিম ম্যানজমেন্ট তাসকিনের ওপর আস্থা রেখেছিল বলে রক্ষা। ৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠেয় আইসিসি ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখে নির্বাচকেরা বিসিবিকে যে ৩০ সদস্যের প্রাথমিক স্কোয়াড দিয়েছেন সেখানে তার নামও আছে।

বিজ্ঞাপন

ইংল্যান্ডের কন্ডিশনে বাংলাদেশের বোলিং আক্রমণে প্রাধান্য থাকবে পেসারদেরেই। চার পেসার নিয়ে খেলার আভাস ইতোমধ্যেই দিয়ে রেখেছেন বাংলাদেশ ক্রিকেটের সাবেক অধিনায়ক ও বিভিন্ন সিরিজে টাইগারদের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। এর বাইরে আরো একজন পেসার তো দলের সঙ্গে থাকবেনই।

সঙ্গত কারণেই মূল স্কোয়াডে জায়গা পাকাপোক্ত করতে উঠে পড়ে লেগেছেন গেল বিশ্বকাপে বল হাতে আগুনের হল্কা ছোঁড়া এই টাইগার পেসার। তাসকিন জানালেন, ‘সত্যি কথা বলতে আমি বিশ্বকাপকে প্রাধান্য দিচ্ছি। কারণ বিশ্বকাপ আমার স্বপ্ন। আমি জানি না কাল সকালে ঘুম থেকে উঠে কি হবে। অত লম্বা আমি চিন্তা করছি না। আমি মূল গুরুত্ব দিচ্ছি শতভাগ ফিট হয়ে বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া। কারণ আমি ২০১৫ বিশ্বকাপ খেলেছি।’

টাইগার এই পেসার আরও জানালেন, ‘বিশ্বকাপে খেলার শান্তিটাই অন্যরকম। এখনো মনে পড়লে বিশ্বকাপের স্মৃতি গুলো খুবই ভালো লাগে। আরেকটা বিশ্বকাপ আসছে। সবার কাছে আমি দোয়া চাইব সুস্থ থেকে বিশ্বকাপে যাওয়া ও ভালো করার। বিশ্বকাপে বাংলাদেশ দল ভালো করতে পারলে,সেটা অন্যরকম অনুভূতি হবে। এটা বলে বোঝানো যাবে না।’

সারবাংলা/এমআরএফ/এমআরপি

ইনজুরি তাসকিন বিশ্বকাপ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর