Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিন রেকর্ডের হাতছানি কোহলির সামনে


২৩ মার্চ ২০১৯ ১৭:১৪

আজ থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টির জমজমাট আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ১২তম আইপিএলের আসরে উদ্বোধনী দিনে মুখোমুখি হবে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস এবং বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এই ম্যাচের মধ্যদিয়ে ভারতের তিন ফরম্যাটের দলপতি কোহলি তিনটি রেকর্ড গড়ার সুযোগ পাচ্ছেন।

*** এই ম্যাচের মধ্যদিয়ে কোহলি আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের মালিক হওয়ার রেকর্ড স্পর্শ করার সুযোগ পাবেন। জাতীয় দলে ব্রাত্য সুরেশ রায়না আইপিএলের সর্বোচ্চ রান স্কোরার। ৪ হাজার ৯৮৫ রান আছে এই বাঁহাতি ব্যাটসম্যানের দখলে। কোহলির নামের পাশে আছে ৪ হাজার ৯৪৮ রান। রায়নাকে ছুঁতে কোহলির দরকার ৩৭ রান। এই ম্যাচে রায়না খেলবেন চেন্নাইয়ের জার্সিতে। আইপিএলে সর্বোচ্চ রানের রেকর্ডটি নিজের কাছেই রাখতে চাইবেন রায়না।

বিজ্ঞাপন

*** কোহলির সামনে রয়েছে আরও একটি রেকর্ড বা মাইলফলক ছোঁয়ার সুযোগ, রায়নারও তাই। প্রথম কোনো আইপিএল ক্রিকেটার হিসেবে ৫ হাজার রান স্পর্শ করার সুযোগ পাচ্ছেন তারা। আইপিএলের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৫ হাজারি ক্লাব ঢুকতে কোহলির দরকার আরও ৫২ রান। চেন্নাইয়ের রায়নার দরকার ১৫ রান।

*** এই ম্যাচে কোহলি ফিফটি করলেও একটি মাইলফলকে নাম লেখাবেন। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ ৩৯টি ফিফটি করেছেন অস্ট্রেলিয়ান তারকা ডেভিড ওয়ার্নার। কোহলির নামের পাশে আছে ৩৮টি ফিফটি। আজকের ম্যাচে ফিফটি পেলে আইপিএলের সর্বোচ্চ ফিফটির রেকর্ডে ওয়ার্নারের পাশে বসবেন কোহলি।

এদিকে, শেষ এক দশক চেন্নাইয়ের ঘরের মাঠ এমএ চিদাম্বারন স্টেডিয়ামে জয় অধরা কোহলির রেঙ্গালুরুর। এই স্টেডিয়ামে সাতটি ম্যাচে মাত্র একটিতে জয় পেয়েছে বেঙ্গালুরু। আইপিএলে সাফল্যের পরিসংখ্যানেও কোহলির দলের থেকে এগিয়ে ধোনির চেন্নাই। তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস দুই বছরের নির্বাসন কাটিয়ে গত বছর ফিরেই চ্যাম্পিয়ন হয়। আর তিনবার ফাইনালে উঠলেও এখনও পর্যন্ত আইপিএল ট্রফির স্বাদ পায়নি কোহলির দলটি। তবে, চেন্নাইয়ের বিপক্ষে সবচেয়ে বেশি (৭৩২) রানের মালিক কোহলি। এর মধ্যে ১২ বার ৩০ রানের বেশি করেছেন তিনি। আর কোহলির বেঙ্গালুরুর বিপক্ষে সবচেয়ে বেশি (৭১০) রান এসেছে ধোনির ব্যাট থেকে।

বিজ্ঞাপন

** ‘ব্যক্তিত্ব ও দৃঢ়তা কোহলিকে এক নম্বর ব্যাটসম্যান বানিয়েছে’

সারাবাংলা/এমআরপি

আইপিএল ২০১৯ কোহলি রেকর্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর