Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রূপকথা লিখলেন আব্দুর রাজ্জাক


২৭ মার্চ ২০১৯ ১৭:২০

এ যেন রূপকথারই নামান্তর। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের ইতিহাসে আজ অব্দি কোনো বোলার যা করে দেখাতে পারেননি, তাই করলেন আব্দুর রাজ্জাক। প্রথম বাংলাদেশি হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে দেখা পেলেন ৪০০তম উইকেটের। তার প্রথম শ্রেণির কীর্তি তো সবাই জানেন। বাংলাদেশের প্রথম ও একমাত্র বোলার হিসেবে ৫৮১ উইকেট নিয়ে অবস্থান করছেন অধরা উচ্চতায়।

বুধবার (২৭ মার্চ) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগে উত্তরা স্পোর্টিং ক্লাবের বিপক্ষে খেলতে নেমে অনন্য ইতিহাসে নাম লেখান প্রাইম ব্যাংকের এ বাঁহাতি স্পিনার।

বিজ্ঞাপন

ঢাকা প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে মাঠে নামার আগে ৪০০ উইকেট থেকে ৮ উইকেট দূরে ছিলেন রাজ্জাক। প্রাইম ব্যাংকের হয়ে প্রথম পাঁচ ম্যাচে শিকার করেন ৭টি। হাতছানি ছিল মাত্র ১টি উইকেটের।

অবশেষে বুধবার কাঙ্খিত সেই উইকেটটি ধরা দিল। উত্তরার ওপেনার আনিসুল ইসলাম ইমনকে ক্লিন বোল্ড করে ৪০০ ক্লাবে নাম লেখান। এখানেই থামেননি লাল সবুজের হয়ে এক সময়ে কাঁপন ধরানো এই স্পিনার। পরে নেন আরও ৩ উইকেট। ৮ ওভারে মাত্র ১৫ রানের বিনিময়ে উত্তরার ৪ ব্যাটসম্যানকে সাজঘরে পাঠিয়ে দলকে দেখান জয়ের পথ।

লিস্ট ‘এ’ তে রাজ্জাকের উইকেট এখন ৪০৩টি। ম্যাচ খেলেছেন ২৬৯টি। সাদা পোশাকে এই স্পিনারের উইকেট ৫৮১টি। আর টি-টোয়েন্টিতে ৯৯টি।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ডিপিএল ২০১৯ রাজ্জাক

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর