Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউরোপীয় ফুটবলে রাতে নামছে বড় দলগুলো


৩ এপ্রিল ২০১৯ ১৭:২৮

লা লিগা, ইংলিশ প্রিমিয়ার লিগের পৃথক ম্যাচে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ, চেলসি, ম্যানচেস্টার সিটি। এছাড়া, রাতের ম্যাচে মাঠে নামবে ইতালিয়ান দুই জায়ান্ট রোমা, ইন্টার মিলান। সব দলগুলোর এগিয়ে যাওয়ার লড়াইয়েও থাকছে রোমাঞ্চ।

জিদানের স্পর্শে বদলে গেছে রিয়াল মাদ্রিদের খেলার ধরণ। ঠিক যেমনটা গত মৌসুমে রেখে গিয়েছিলেন জিদান। শেষ বাঁশি বাজার আগে হার মানতে নারাজ জিদানের রিয়াল মাদ্রিদ। গেল ম্যাচে হুয়েস্কার বিপক্ষে সান্তিয়াগো বার্নাব্যুতে ৮৯ মিনিটে করিম বেঞ্জেমার করা গোলে শেষ রক্ষা হয় রিয়ালের। আর এমন সুখকর স্মৃতি নিয়ে আজ রাতে ভ্যালেন্সিয়ার বিপক্ষে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ। ভ্যালেন্সিয়ার বিপক্ষে লস ব্ল্যাংকোসরা শেষ চার দেখায় হারের মুখ দেখেনি একবারও। চার ম্যাচের তিনটিতে জয় আর একটিতে ড্র।

ভ্যালেন্সিয়ার এস্তাদিও দে মেস্টেলাতে রাত দেড়টায় শুরু হবে ম্যাচটি। লা লিগা পয়েন্ট টেবিলে অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে এক ম্যাচ কম খেলে ৫ পয়েন্ট পিছিয়ে থেকে তিনে অবস্থান রিয়ালের। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সা এগিয়ে ১৩ পয়েন্টে।

অন্যদিকে, ইংলিশ প্রিমিয়ার লিগে একই সময় রাত পৌনে একটায় মাঠে নামছে শিরোপা দৌড়ে থাকা ম্যানচেস্টার সিটি এবং চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের অবস্থান নিশ্চিতের লক্ষ্যে থাকা চেলসি।

রাত পৌনে একটায় কার্ডিফ সিটিকে আতিথ্য দেবে ম্যানচেস্টার সিটি। বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি লিগ লিডার লিভারপুলের থেকে পিছিয়ে আছে মাত্র এক পয়েন্টে। তবে সিটিজেনরা এগিয়ে থাকবে লিভারপুলের থেকে এক ম্যাচ কম খেলার কারণে। আর কার্ডিফের বিপক্ষে জয় তাদের লিগের শীর্ষস্থান নিশ্চিত করবে। লিগের শীর্ষস্থান পুনরুদ্ধার করতে কার্ডিফের বিপক্ষে জয়ের বিকল্প নেই সিটির। নিজেদের শেষ ১২ ম্যাচে অপরাজিত পেপ গার্দিওয়ালার দল।

এদিকে, রাতে ব্রাইটনের বিপক্ষে ঘরের মাঠে খেলতে নামবে চেলসি। ম্যাচ শুরু রাত পৌনে একটায়। চ্যাম্পিয়ন্স লিগে কোয়াইলিফাইয়ের জন্য নিশ্চিত করতে হবে শীর্ষ চার। ব্রাইটনের বিপক্ষে জিতলে চেলসির পয়েন্ট দাঁড়াবে তিন নাম্বার স্থানে থাকা আর্সেনালের সমান ৬৩। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকার কারণে চেলসির অবস্থান হবে চারে।

এছাড়াও সিরি আ’তে আলাদা ম্যাচে রাত একটায় মাঠে নামবে ইন্টার মিলান ও রোমা।

সারাবাংলা/এসএস

ইউরোপিয়ান চেলসি রিয়াল মাদ্রিদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর