Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের সহযোগিতা চান পেলে


৫ এপ্রিল ২০১৯ ১০:৪৪

জলবায়ু পরিবর্তনে সচেতনতা বৃদ্ধি করতে ফুটবল টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে পেলে ফাউন্ডেশন। ‘পেলে আর্থ কাপ’ কাপ নামে শুরু হবে বিশ্বকে সচেতন করে তোলার ফুটবল টুর্নামেন্ট। আর এই টুর্নামেন্ট আয়োজনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা কামনা করেছেন পেলে।

জলবায়ু পরিবর্তন সারা পৃথিবীর জন্য একটি উদ্বেগের ব্যাপার। আর এ পরিবর্তনে মানুষকে সচেতন করতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে অসংখ্য সংস্থা। একই উদ্দেশ্যে নিয়ে যাত্রা শুরু করছে পেলে ফাউন্ডেশন। আর কিংবদন্তী ফুটবলার পেলে ফুটবল দিয়েই মানুষকে সচেতন করার উদ্যোগ নিয়েছেন। তাঁর নাম অনুসারে ফুটবল টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে পেলে ফাউন্ডেশন।

বিজ্ঞাপন

আর এই টুর্নামেন্ট আয়োজনের জন্য বাংলাদেশের স্বর্বাত্মক সাহায্য কামনা করেছেন সাবেক ব্রাজিলিয়ান ক্রীড়া মন্ত্রী পেলে। বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা পত্র দিয়ে সাহায্য কামনা করছেন পেলে।
পেলে তাঁর শুভেচ্ছা পত্রে আরও জানিয়েছেন শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরি হিসেবে বাংলাদেশকে পরিচালনা করছেন আর বাংলাদেশের স্বাধীনতা দিবসেরও শুভেচ্ছা জানিয়েছেন।

জলবায়ু পরিবর্তন সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন ছাড়াও বিশ্ব শান্তি প্রতিষ্ঠার উদ্দেশ্যে এই ফুটবল টুর্নামেন্ট আয়োজন করবে পেলে ফাউন্ডেশন।

সারাবাংলা/এসএস

পেলে পেলে আর্থ কাপ বাংলাদেশ শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর