Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রকিবুলের সেঞ্চুরিতে মোহামেডানের বড় জয়


৮ এপ্রিল ২০১৯ ১৮:৩২

শক্তিশালী প্রাইম ব্যাংকের বিপক্ষে ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন রকিবুল হাসান। ১০৪ বল থেকে সংগ্রহ করেছিলেন ১০২ রান। তাতে মোহামেডানের সংগ্রহটাও হলো বেশ। ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২৯৬। জবাবে প্রাইম ব্যাংক ৩৯.১ ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে ১৫০ রান। দলের জয়ে ব্যাটে-বলে দারুণ পারফর্ম করেছেন সোহাগ গাজী।

বিকেল ৪টা ২৩ মিনিটে বৃষ্টিতে খেলা বন্ধ হয়। ওই সময় প্রাইম ব্যাংকের প্রয়োজন ছিল ২৮৩ রান। কিন্তু ১৩৩ রানে পিছিয়ে থাকায় ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে জিতে যায় মোহামেডান।

বিজ্ঞাপন

সোমবার (৮ এপ্রিল) বিকেএসপিতে টস হেরে ব্যাটিংয়ে নামা মোহামেডানের মিডলঅর্ডারের অন্যতম ভরসা রকিবুলের ১০৪ বলে ১০২ ইনিংসের দিনে লোয়ার মিডল অর্ডার রজত ভাটিয়া ৬০ বলে উপহার দেন ৬৬ রানের ঝড়ো ইনিংস। ওপেনার লিটন দাস ফিরেছেন ৩৬ রানে। আরেক ওপেনার ইরফান শুক্কুর ক্রিজ ছাড়া হয়েছেন রানের খাতা না খুলেই। অভিষেক মিত্র ২০ ও ধারাবাহিক রান খরায় থাকা মোহাম্মদ আশরাফুলের ব্যাট থেকে সাকুল্যে এসেছে মাত্র ৪ রান।

হতাশাজনক ব্যাটিং উপহার দিয়েছেন অধিনায়ক নাদিফ চৌধুরীও। মাত্র ১১ রানে ড্রেসিংরুমের পথ ধরেছেন। তবে বরাবরের মতই আশাতীত ভালো ইনিংস উপহার দিয়েছেন টেলএন্ডার সোহাগ গাজী। ১৪ বলে খেলেছেন ৩৩ রানের ঝড়ো ইনিংস। তাতে স্কোর বোর্ডে ৯ উইকেটে ২৯৬ রান যোগ করতে সক্ষম হয় মোহামেডান।

উইকেট শিকারে প্রাইম ব্যাংকের হয়ে চার বোলারই সমান পারদর্শীতা দেখিয়েছেন। আল-আমিন হোসেন, মনির হোসেন, নাইম হাসান ও আব্দুর রাজ্জাক ২টি করে উইকেট পান।

২৯৭ রানের বড় লক্ষ্য তাড়ায় মোহামেডানের কৌশলী বোলিংয়ে তোপের মুখে পড়ে প্রাইম ব্যাংকের ইনিংস। কোনো ব্যাটসম্যানই ব্যক্তিগত ৩০ রানের কোটাও ছুঁতে পারেননি। সর্বোচ্চ ২৮ রান এসেছে নাহিদুল ইসলামের ব্যাট থেকে।

বিজ্ঞাপন

মৌসুমে হ্যাটট্টিক সেঞ্চুরি করা এনামুল হক বিজয় ২৬, নাজমুল হোসেন মিলন ১৯, টপঅর্ডার ঈশ্বরণ ২২, মোহাম্মদ আল আমিন করেছেন ৫ রান। মিডল অর্ডারের আরিফুল হক ১২, অলোক কাপালির ব্যাট থেকে এসেছে ১৫ রান। তবে কিছুটা চমক উপহার দিয়েছেন টেলএন্ডার নাইম হাসান। তার অপরাজিত ১৮ রানে ৩৯.১ ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে ১৫০ রান। বিকেল ৪টা ২৩ মিনিটে বৃষ্টিতে খেলা বন্ধ হয়। ওই সময় প্রাইম ব্যাংকের প্রয়োজন ছিল ২৮৩ রান। কিন্তু ১৩৩ রানে পিছিয়ে থাকায় ডাক ওয়ার্থ ও লুইস পদ্ধতিতে জিতে যায় মোহামেডান।

মোহামেডানের হয়ে বল হাতে সোহাগ গাজী ৪টি, মোহাম্মদ আশরাফুল ৩টি, সাকলাইন সজিব ও রাহাতুল ফেরদৌস নিয়েছেন ১টি করে উইকেট।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

** খুঁজে পাওয়া যাচ্ছে না আশরাফুলকে!
** তবুও শেষ হাসি গাজী গ্রুপ ক্রিকেটার্সের

ডিপিএল ২০১৯ মোহামেডান

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর