Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সহজ জয়ে শীর্ষে থেকে সুপার সিক্সে রূপগঞ্জ


১০ এপ্রিল ২০১৯ ১৫:৪৭

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল-২০১৯) শেষ বা ১১তম রাউন্ডে সহজ জয় তুলে নিয়েছে টেবিলের শীর্ষে থাকা লিজেন্ডস অব রূপগঞ্জ। টুর্নামেন্টের ৬২তম ম্যাচে উত্তরা স্পোর্টিং ক্লাবকে ৯ উইকেটে হারিয়েছে নাঈম, শাহরিয়ার নাফিস, মুমিনুল, মেহেদি মারুফ, তাসকিনদের নিয়ে সাজানো দলটি। ইনজুরি কাটিয়ে এই ম্যাচ দিয়ে দীর্ঘদিন পর মাঠে নেমেছিলেন তাসকিন।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে বুধবার (১০ এপ্রিল) আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে উত্তরা ১৮০ রান তোলে। জবাবে, দুই ওপেনার মেহেদি মারুফ, মোহাম্মদ নাঈমের ফিফটিতে আর মুমিনুল হকের দায়িত্বশীল ইনিংসে ৪০.৪ ওভারে এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙ্গর করে রূপগঞ্জ।

বিজ্ঞাপন

এই জয়ে ১১ ম্যাচ খেলে রূপগঞ্জের জয় ১০টি ম্যাচে। মাত্র একটি ম্যাচ হেরেছে টেবিলের শীর্ষে থেকে সুপার সিক্সে যাওয়া রূপগঞ্জ (২০ পয়েন্ট)। অপরদিকে টেবিলের একেবারে শেষে থেকে মাঠে নামা উত্তরা দুটি জয় নিয়েই টুর্নামেন্ট শেষ করলো।

আগে ব্যাটিংয়ে নামা উত্তরার ওপেনার তানজিদ হাসান ব্যক্তিগত ১ রানে ফিরলেও আরেক ওপেনার আনিসুল ইসলাম ইমন করেন ইনিংস সর্বোচ্চ ৫৫ রান। শানাজ আহমেদ করেন ২৭ রান। মিনহাজুল আবেদীন ৩৭, অধিনায়ক শাখির হোসাইন ৩৩, মিনহাজ খান অপরাজিত ১০ রান করেন।

বিশ্বকাপের আগে ইনজুরি থেকে ফিরে মাঠে নামা পেসার তাসকিন আহমেদ ৫ ওভার বল করে ৩৬ রান খরচায় কোনো উইকেট পাননি। আইপিএলে মুম্বাই, পাঞ্জাব আর কলকাতার হয়ে খেলা ভারতীয় তারকা রিশি ধাওয়ান দুটি উইকেট পান। ১০ ওভারে ২৯ রান দিয়ে তিনটি উইকেট পান নাবিল সামাদ। মোহাম্মদ শহীদ একটি উইকেট তুলে নেন। মুমিনুল-মুক্তার আলি কোনো উইকেট পাননি।

বিজ্ঞাপন

১৮১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে রূপগঞ্জের দুই ওপেনার মেহেদি মারুফ আর মোহাম্মদ নাঈম তুলে নেন ৯৬ রান। নাঈম ৭৭ বলে ৯টি চার আর একটি ছক্কায় ৬৩ রান করে বিদায় নেন। আরেক ওপেনার মারুফ ১১৪ বলে দুটি করে চার ও ছক্কায় করেন অপরাজিত ৬২ রান। তিন নম্বরে নামা মুমিনুল হক ৫৩ বলে পাঁচটি বাউন্ডারিতে অপরাজিত ৪৭ রান করেন।

সারাবাংলা/এমআরপি

ডিপিএল ২০১৯ রূপগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর