Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রুদ্ধশ্বাস জয়ে শেষ ছয়ে মোহামেডান


১১ এপ্রিল ২০১৯ ১৮:০৪

ঢাকা প্রিমিয়ার লিগের শেষ ছয়ে যেতে শেষ ওভারে মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রয়োজন ছিল ৯ রান। ডাকসাইটে কোনো ব্যাটসম্যানও ক্রিজে ছিলেন না যে নির্ভার থাকবে দলটির ডাগ আউট। উইকেটে দুজনই টেলএন্ডার। কিন্তু সব হিসেব নিজেদের করে নিতে কাজী অনীক ও সাকলাইন সজিব দলকে এক বল বাকি থাকতেই জিতিয়ে দিলেন।

৬৬ ম্যাচ শেষে সুপার সিক্স নিশ্চিত করেছে লিজেন্ডস অব রূপগঞ্জ (২০ পয়েন্ট), আবাহনী (১৬ পয়েন্ট), প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব (১৬ পয়েন্ট), প্রাইম দোলেশ্বর (১৪ পয়েন্ট), মোহামেডান (১২ পয়েন্ট) এবং শেখ জামাল (১২ পয়েন্ট)। সাত থেকে দ্বাদশ হয়ে মৌসুম শেষ করলো যথাক্রমে শাইনপুকুর, গাজী গ্রুপ ক্রিকেটার্স, ব্রাদার্স, খেলাঘর, বিকেএসপি এবং উত্তরা স্পোর্টিং ক্লাব।

বিজ্ঞাপন

শেষ ওভারে সুমন খানের প্রথম দুই ডেলিভারিতে দ্রুত দুইবার প্রান্ত বদল করে নিলেন অনীক ও সজিব। তৃতীয় বলটি চার মেরে সতেজতা ফেরালেন অনীক। চতুর্থ বল থেকে আসে ১ রান। ননস্ট্রাইক এন্ডে চলে গেলেন অনীক। স্ট্রাইক নিয়েই ৫ম বলটি বাউন্ডারি পার করে ১ বল বাকি থাকতেই ৯ উইকেটের বিনিময়ে বিকেএসপির দেয়া ২৫০ রানের লক্ষ্য ছুঁয়ে শেষ ছয়ে উঠে গেল কোচ মঞ্জুর ইসলামের শিষ্যরা।

১ উইকেটের জয় পায় মোহামেডান। ১০ বল থেকে কাজী অনীক খেলেন অপরাজিত ১৩ রানের ম্যাচ উইনিং ইনিংস। আর সাকলাইন সজিব অপরাজিত ছিলেন ৫ রানে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে আমিনুল ইসলামের ৬০, শামীম হোসেনের ৪৯ ও আকবর আলী এবং পারভেজ হোসেন ইমনের ৩৮ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৪৯ রানের সংগ্রহ পায় বিকেএসপি।

বিজ্ঞাপন

মোহামেডানের হয়ে রাহাতুল ফেরদৌস ৩টি, রজত ভাটিয়া ২টি, সাকলাইন সজিব ও কাজী অনীক ১টি করে উইকেট নিয়েছেন।

২৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে অভিষেক মিত্রর ৬৫, লিটন দাসের ৫৩ ইরফান শুক্কুরের ৪১ ও রকিবুল হাসানের ৩৫ রানের সেন্সিবল ব্যাটিংয়ে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় মোহামেডান। বাকি কাজটুকু করে দেন কাজী অনীক ও সাকলাইন সজিব। তাতে ৪৯.৫ ওভারে ৯ উইকেটের খরচায় ২৫২ রান তোলে মোহামেডান।

তবে এই ম্যাচেও নিজের জাত চেনাতে ব্যর্থ হয়েছেন মোহাম্মদ আশরাফুল। ১০ বলে ৩ রানে ফিরে গেছেন হাসান মুরাদের শিকার হয়ে। অধিনায়ক নাদিফ চৌধুরীও ব্যাট হাতে যথারীতি ব্যর্থ। হাসান মুরাদের চতুর্থ শিকার হয়ে ইনিংসের সমাপ্তি টেনেছেন রানের খাতা না খুলেই।

বিকেএসপির হয়ে বল হাতে ভেলকি দেখিয়েছেন হাসান মুরাদ। একাই বিদায় করেছেন মোহামেডানের চার ব্যাটসম্যানকে। তানজিম হাসান সাকিব ও নওশাদ ইকবাল নিয়েছেন ২ করে উইকেট। ম্যাচ সেরা হয়েছেন অভিষেক মিত্র।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ডিপিএল ২০১৯ মোহামেডান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর