Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হকির নির্বাচন থেকে সড়ে দাঁড়ালেন যারা


১৬ এপ্রিল ২০১৯ ১৯:১৯

ঢাকা: ক্রিকেট বিশ্বকাপের টাইগারদের স্কোয়াড ঘোষণার দিনে হকি পাড়া গরম ছিল মনোনয়ন প্রত্যাহার নিয়ে। নির্বাচনের মনোনয়ন প্রত্যাহার সময় ছিল মঙ্গলবার। সংশ্লিষ্টদের চোখ সেদিকেই। কারা তাহলে সড়ে দাঁড়াচ্ছেন নির্বাচন থেকে? সমঝোতা নাহলে ছয় বছর পর ভোটের যুদ্ধে নেমে পড়তে পারে নির্বাচন।

জাতীয় ক্রীড়া পরিষদের তথ্য মতে, মঙ্গলবার মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ১২ জন। তাদের মধ্যে পদ থেকেই সড়ে দাঁড়িয়েছেন তিনজন। তারা কোনও প্রতিদ্বন্দ্বিতা করছেন না। বাকী ৯ জন একটি পদ থেকে সড়ে দাঁড়িয়েছেন।

বিজ্ঞাপন

যে তিনজন নির্বাচন থেকে সড়ে দাঁড়ালেন- সহ-সভাপতি পদ থেকে প্রতাপ শংকর হাজরা, সদস্য পদ থেকে হাবিবুর রহমান ও রতন কুমার রায়।

একাধিক পদ থেকে মনোনয়ন নেয়াদের মধ্যে ৯ জন একটি পদ থেকে তাদের নাম প্রত্যাহার করে নিয়েছেন। এদের মধ্যে সবচেয়ে বড় নামটা আব্দুর রশিদ শিকদার। সাধারণ সম্পাদক থেকে নাম প্রত্যাহার করে নিয়ে তিনি এখন সহ-সভাপতির জন্য লড়বেন। যার ফলে এখন কার্যতরূপে হকি নির্বাচন দুই প্যানেলে বিভক্ত হয়ে গেছে। এদিকে মোমিনুল হক সাঈদ সহ-সভাপতি পদ থেকে সড়ে দাঁড়িয়ে এখন সাধারণ সম্পাদকের জন্যে লড়বেন। বদরুল ইসলাম দিপু যুগ্ম সাধারণ সম্পাদক থেকে সড়ে দাঁড়িয়ে সদস্য পদের জন্য লড়বেন।

এছাড়া সারওয়ার হোসেন, মাহমুদ রিবন, নূরে আলম খোকন সদস্য পদ থেকে সড়ে দাঁড়িয়ে সহ-সভাপতির জন্য লড়বেন। আবার আনোয়ারা সরকার ও কামরুল ইসলাম সদস্য পদ থেকে সড়ে দাঁড়িয়ে যুগ্ম সাধারণ সম্পাদক পদে লড়বেন। হাজী মো. হুমায়ুন সদস্য পদ ছেড়ে দিয়ে ট্রেজারার পদে লড়বেন।

প্রত্যাহার সময় ছিল বিকেল চারটা পর্যন্ত। প্রত্যাহার শেষে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এস এম কবিরুল হাসান জানান, ‘মোট ১২ জন নাম প্রত্যাহার করেছেন। নয়জন একটি পদ থেকে প্রত্যাহার করেছেন। তাদের মধ্যে তিনজন নির্বাচন থেকে সড়ে দাঁড়িয়েছেন। ভোটকেন্দ্র জাতীয় ক্রীড়া পরিষদই থাকছে।’

পুনঃতফসিলে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশের দিন ধার্য করা হয়েছে ১৮ এপ্রিল (বৃহস্পতিবার)। ভোটগ্রহণের দিন রাখা হয়েছে ২৯ এপ্রিল (সোমবার)।

এর আগে ৮ এপ্রিল নির্বাচনের তারিখ চূড়ান্ত রেখে ৪ এপ্রিল তা স্থগিত করে দেয় জাতীয় ক্রীড়া পরিষদ। ৪ এপ্রিল প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশের সময় ছিল। এর মধ্যে প্রথম বিভাগের ক্লাব শিশু-কিশোর সংঘের কাউন্সিলর তারেক আহমেদ আদেলের বৈধতা নিয়ে একই সংগঠনের মো. সিকান্দার হায়াত আদালতে মামলা করেন। আদালত ওই কাউন্সিলরকে বাদ দেয়ার নির্দেশ দেন।

বিজ্ঞাপন

যার ফলে ভোটার তালিকা থেকে বাদ গেলো তারেক আহমেদ আদেলের নাম। বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাচনে (বাহফে) এখন ভোটার থাকছেন ৮৩ জন। মোট ৮৬ ভোটারের মধ্যে সর্বশেষ নির্বাচিত সাধারণ সম্পাদক খাজা রহমতউল্লাহ বেঁচে নেই। আপত্তিতে বাদ পড়েছেন রংপুর বিভাগের ভোটারও।

এর আগেও বন্যার কারণ দেখিয়ে নির্বাচন স্থগিত করেছিল ক্রীড়া সর্বোচ্চ অভিভাবক। বাহফের সবশেষ নির্বাচন হয়েছিল ২০১৩ সালে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর