Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জুভেন্টাস নিশ্চিন্ত, অপেক্ষায় বার্সা


২১ এপ্রিল ২০১৯ ১৩:৫৫

এই মৌসুমে ঘরোয়া লিগের (সিরি আ) শিরোপা নিশ্চিত করেছে ইতালির সফলতম দল জুভেন্টাস। এদিকে, ট্রেবল শিরোপার দিকে এগিয়ে থাকা স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ঘরোয়া লিগের শিরোপা জেতার পথে আরও একধাপ এগিয়েছে। তবে, জুভিদের মতো ঘরোয়া লিগের শিরোপা এখনও নিশ্চিত করতে পারেনি কাতালানরা। শিরোপা জিততে আরও কিছুটা সময় অপেক্ষায় থাকতে হচ্ছে বার্সাকে।

কদিন আগেই সবাইকে হতাশ করে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ে ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাস। নেদারল্যান্ডসের দল আয়াক্সকে টপকাতে না পারায় কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়ে জুভিরা। এবার ঘরোয়া লিগ সিরি আতে ফিওরেন্টিনাকে হারিয়ে টানা অষ্টমবারের মতো সিরি আর শিরোপা জিতলো জুভিরা।

বিজ্ঞাপন

ঘরের মাঠে ফিওরেন্টিনাকে ২-১ গোলে হারিয়েছে রোনালদোরা। তাতে পাঁচ ম্যাচ হাতে রেখেই শিরোপা উল্লাসে মাতে জুভেন্টাস। গত ডিসেম্বরে লিগের প্রথম পর্বে ফিওরেন্টিনার মাঠে ৩-০ গোলে জিতেছিল তুরিনের বুড়িরা। ফিরতি দেখার ম্যাচে ফিওরেন্টিনার সার্বিয়ান ডিফেন্ডার নিকোলা মিলেনকোভিচ গোল করে অতিথিদের লিড পাইয়ে দেন। ৩৭ মিনিটের মাথায় ব্রাজিলিয়ান ডিফেন্ডার আলেক্স সান্দ্রোর গোলে সমতায় ফেরে জুভেন্টাস। আর দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটের মাথায় আর্জেন্টাইন ডিফেন্ডার জার্মান পেজ্জেলার আত্মঘাতী গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় জুভেন্টাস।

ইতালির শীর্ষ লিগে এই নিয়ে মোট ৩৫টি শিরোপা জিতলো জুভেন্টাস। দ্বিতীয় সর্বোচ্চ ১৯ বার করে চ্যাম্পিয়ন হয়েছে এসি মিলান ও ইন্টার মিলান। ৩৩ ম্যাচে ২৮ জয় ও তিন ড্রয়ে জুভিদের পয়েন্ট ৮৭। দুইয়ে থাকা নাপোলির সংগ্রহ ৬৭ পয়েন্ট। আর তিনে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৬১।

বিজ্ঞাপন

বার্সা

এদিকে, ঘরোয়া লা লিগার শিরোপা জিততে অপেক্ষায় থাকতে হচ্ছে বার্সাকে। নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে রিয়াল সোসিয়েদাদকে ২-১ গোলে হারিয়েছে বার্সা। এই জয়ে লিগ শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেল লিওনেল মেসির দল। দলের হয়ে একটি করে গোল করেন ক্লেমোঁ লেঙ্গলে (৪৫ মিনিট) ও জর্দি আলবা (৬৪ মিনিট)। সোসিয়েদাদের হয়ে একমাত্র গোলটি করেন জুয়ানমি (৬২ মিনিট)। গত সেপ্টেম্বরে লিগের প্রথম পর্বে সোসিয়েদাদের মাঠেও একই ব্যবধানে জিতেছিল কাতালান ক্লাবটি।

শেষ পাঁচ রাউন্ডে আর ৬ পয়েন্ট পেলেই শিরোপা জয় নিশ্চিত হয়ে যাবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সার। ৩৩ ম্যাচে ২৩ জয় ও আট ড্রয়ে শীর্ষে থাকা বার্সার পয়েন্ট ৭৭। ৬৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে অ্যাতলেতিকো মাদ্রিদ। আর ৬১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।

সারাবাংলা/এমআরপি

** রিয়ালের জার্সিতে লোগো বসাতেই এতো খরচ!

জুভেন্টাস বার্সা লা লিগা শিরোপা সিরি আ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর