রবিবার ২৫ আগস্ট, ২০১৯ ইং , ১০ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

রিয়ালের জার্সিতে লোগো বসাতেই এতো খরচ!

এপ্রিল ২০, ২০১৯ | ৩:৩৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

আরও একবার বিশ্বের সবচেয়ে দামি জার্সির অধিকারী হতে যাচ্ছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। জার্মানির বিখ্যাত ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠান ‘অ্যাডিডাস’ রিয়াল মাদ্রিদের সঙ্গে ১২ বছরের কিট স্পন্সরের চুক্তি করেছে। যেখানে ক্লাবটিকে তারা বছরে ১.৬ বিলিয়ন ইউরো দেবে বলে জানিয়েছে স্প্যানিশ ক্রীড়া সংবাদমাধ্যম ‘মার্কা’। আর এই চুক্তি হলে বিশ্বের সবচেয়ে দামি কিট স্পন্সর হবে রিয়াল মাদ্রিদ।

১২ বছরের চুক্তির মেয়াদে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি অ্যাডিডাসের কাছ থেকে প্রতি মৌসুমে ১২০ মিলিয়ন ইউরো পাবে। যা বাংলাদেশি মুদ্রায় ১ হাজার ১৪০ কোটি টাকারও বেশি। শুধু জার্সির বুকে অ্যাডিডাসের একটা লোগো রাখার সুযোগ দিয়েই এতো টাকা কামিয়ে নিচ্ছে রিয়াল।

চুক্তির বিষয়টি এখনো আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেনি রিয়াল মাদ্রিদ কিংবা অ্যাডিডাস। তবে তার আগেই সেটি ফাঁস হয়েছে বলে জানিয়েছে স্প্যানিশ ক্রীড়া সংবাদমাধ্যম ‘মার্কা’। নতুন চুক্তি অনুযায়ী, রিয়াল মাদ্রিদের ব্র্যান্ডের জার্সি বিক্রিত পণ্য থেকে আয়কৃত অর্থের ২০ শতাংশ লস ব্লাঙ্কোসদের অ্যাকাউন্টে জমা পড়বে।

চুক্তি অনুযায়ী, রিয়াল মাদ্রিদের শিরোপা উদযাপন অনুষ্ঠানে সরব উপস্থিতি থাকবে ক্রীড়া সামগ্রী নির্মাণকারী প্রতিষ্ঠান অ্যাডিডাসের। রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আলাদা একটি নির্ধারিত জায়গা থাকবে অ্যাডিডাসের প্রচারের জন্য। তাতে বাড়তি আরও ৯ মিলিয়ন ইউরো কামিয়ে নিতে পারবে রিয়াল। এছাড়া আরও কিছু সুনির্দিষ্ট শর্ত পূরণ করতে পারলে ইউরোপিয়ান ফুটবলের পাওয়ার হাউস খ্যাত রিয়াল মাদ্রিদের অ্যাকাউন্ট সমৃদ্ধই হবে।

বিজ্ঞাপন

শুধু রিয়াল মাদ্রিদই না, অ্যাডিডাস পরের মৌসুমের জন্য চুক্তি করতে যাচ্ছে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ, ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনালের সঙ্গে। এদিকে, আরেক ইউরোপিয়ান ফুটবলের পাওয়ার হাউস বার্সেলোনার সঙ্গে চুক্তি বাড়াতে যাচ্ছে আরেক ক্রীড়া সামগ্রী নির্মাণকারী প্রতিষ্ঠান নাইকি। তাদের তালিকায় আছে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি, ইংলিশ ক্লাব চেলসি, টটেনহ্যাম এবং স্প্যানিশ ফেভারিট অ্যাতলেতিকো মাদ্রিদ। জার্মানভিত্তিক ক্রীড়া সামগ্রী নির্মাণকারী প্রতিষ্ঠান পুমা চুক্তি করতে যাচ্ছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি, ইতালিয়ান এসি মিলান, জার্মানির বরুশিয়া ডর্টমুন্ড আর পালমেইরাসের সঙ্গে।

সারাবাংলা/এমআরপি

** যে মাঠকর্মীর কারণে সপ্তম ইউসিএল জিতেছিলো রিয়াল মাদ্রিদ!

বিজ্ঞাপন
বিজ্ঞাপন