বিজ্ঞাপন

কুবিতে গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষার্থী ১০ হাজার

April 27, 2024 | 9:11 am

কুবি করেসপন্ডেন্ট

গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের (বিজ্ঞান বিভাগ) ভর্তি পরীক্ষায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১০ হাজার ১৩৪ জন। এরই মধ্যে পরীক্ষার সব ধরনের প্রস্তুতি শেষ করেছে কুবি প্রশাসন।

বিজ্ঞাপন

শনিবার (২৭ এপ্রিল) দুপুর গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ২৩টি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষা শুরু হবে দুপুর ১২টায়। পরীক্ষা চলবে দুপুর ১টা পর্যন্ত। কুবি কেন্দ্রে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট ৯টি কেন্দ্রে নেওয়া হবে পরীক্ষা।

‘এ’ ইউনিট ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. সাইফুর রহমান বলেন, আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। সিট প্ল্যান ও সামগ্রিক পরিবেশ নিশ্চিত করা হয়েছে। আশা করি সুন্দর ও সুশৃঙ্খলভাবে ভর্তি পরীক্ষা শেষ করতে পারবে। এজন্য সবার সহযোগিতা কামনা করছি।

‘এ’ ইউনিট তথা বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের এই ভর্তি পরীক্ষায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও এখানকার কেন্দ্রগুলো হলো— কোটবাড়িতে অবস্থিত টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি), বার্ড উচ্চ বিদ্যালয়, বর্ডার গার্ড পাবলিক উচ্চ বিদ্যালয় ও কলেজ, ক্যান্টনমেন্ট কলেজ, ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুল, সরকারি টিচার্স ট্রেনিং সেন্টার (জিটিটিসি), গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল ও কুমিল্লা শিক্ষা বোর্ড সরকারি মডেল কলেজ।

বিজ্ঞাপন

এরপর আগামী ৩ মে মানবিক শাখা ও ১০ মে বাণিজ্য শাখার ভর্তি পরীক্ষার মাধ্যমে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শেষ
করবে।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন