বিজ্ঞাপন

মার্কিন পররাষ্ট্র মুখপাত্রের পদত্যাগ

April 27, 2024 | 11:07 am

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা যুদ্ধ নিয়ে যুক্তরাষ্ট্রের নীতির বিরোধিতা করে পদত্যাগ করেছেন মার্কিন পররাষ্ট্র দফতরের আরবি ভাষার মুখপাত্র হালা রারিত। গাজায় ইসরাইলি হামলা শুরুর পর থেকে মার্কিন পররাষ্ট্র দফতরে এটি তৃতীয় পদত্যাগ।

বিজ্ঞাপন

শনিবার (২৭ এপ্রিল) রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, প্রায় দুই দশক আগে রারিত মার্কিন পররাষ্ট্র দফতরের রাজনৈতিক ও মানবাধিকার কর্মকর্তা হিসেবে যোগ দিয়েছিলেন। তিনি দুবাই আঞ্চলিক মিডিয়া হাবে ডেপুটি ডিরেক্টর হিসেবে কর্মরত ছিলেন।

মার্কিন দফতরের তৃতীয় কর্মকর্তা হিসেবে তিনি একই নীতির প্রতিবাদ জানিয়ে পদত্যাগ করছেন। এর আগে, স্থানীয় সময় বৃহস্পতিবার (২৫ এপ্রিল) তিনি পদত্যাগপত্র জমা দেন।

মার্কিন পররাষ্ট্র দফতরের ওয়েবসাইটে বলা হয়েছে, হালা রারিত দুবাই আঞ্চলিক মিডিয়া হাবের ডেপুটি ডিরেক্টর ছিলেন। ১৮ বছর আগে তিনি রাজনৈতিক ও মানবাধিকারবিষয়ক কর্মকর্তা হিসেবে স্টেট ডিপার্টমেন্টে যোগ দেন।

বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগমাধ্যম লিঙ্কডইনে তিনি লিখেছেন, যুক্তরাষ্ট্রের গাজা নীতির বিরোধিতা করে ১৮ বছর মর্যাদাপূর্ণ সেবাদান শেষে আমি ২০২৪ সালের এপ্রিলে পদত্যাগ করেছি।

এদিকে প্রায় এক মাস আগে, পররাষ্ট্র দফতরের মানবাধিকার ব্যুরোর অ্যানেল শেলাইন পদত্যাগের ঘোষণা দেন।

এর আগে গাজায় ইসরাইলের অভিযান শুরুর পরপরই মার্কিন পররাষ্ট্র দফতরের কর্মকর্তা জশ পল জো বাইডেনের ধ্বংসাত্মক ও অন্যায্য অস্ত্র নীতির বিরোধিতা করে পদত্যাগ করেন। তিনি যুক্তরাষ্ট্রের অস্ত্র সরবরাহ বিভাগের পরিচালক ছিলেন। এছাড়া চলতি বছরের জানুয়ারিতে দেশটির শিক্ষা বিভাগের ফিলিস্তিনি-আমেরিকান বংশোদ্ভূত সিনিয়র কর্মকর্তা তারিক হাবাশও মার্কিন নীতির বিরোধিতা পদত্যাগ করেছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
রিজার্ভের লক্ষ্যমাত্রা কমালো আইএমএফ, ঋণের অর্থ পেতে বাধা রইল নাদ্বিপাক্ষিক বাণিজ্য ২ বিলিয়ন ডলারে নিতে চায় তুরস্কবগুড়ার ৩ উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা‘উপজেলা নির্বাচনেও সরকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে জনগণ’‘নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে, ভোটার উপস্থিতি সন্তোষজনক’কুষ্টিয়া সদরে আতা, খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিততাপপ্রবাহে রাজশাহী অঞ্চলে ফসল উৎপাদন ব্যাহতের শঙ্কাহেফাজতে মৃত্যু: ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলাহরিরামপুরে সাইদুর, সিংগাইরে সায়েদুল চেয়ারম্যান নির্বাচিত‘প্রহসনের নির্বাচনে যারা নিজেদের বিজয়ী দাবি করে তারা নির্লজ্জ’ সব খবর...
বিজ্ঞাপন