বিজ্ঞাপন

প্রিমিয়ার লিগে ফিরল লেস্টার সিটি

April 27, 2024 | 10:54 am

স্পোর্টস ডেস্ক

২০১৫-১৬ মৌসুমে ইতিহাস গড়ে প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছিল লেস্টার সিটি। রূপকথার সেই গল্প রচনার পর অবশ্য আর সেভাবে উঠে দাঁড়াতে পারেনি ক্লাবটি। এসবের মাঝেই ২০২২-২৩ মৌসুমে প্রিমিয়ার লিগ থেকে অবনমিত হয়ে দ্বিতীয় বিভাগে নেমে গিয়েছিলেন তারা। অবশেষে দুই মৌসুম পর আবারও প্রিমিয়ার লিগে ফিরছে জেমি ভার্ডির দল। সাউদাম্পটনের বিপক্ষে ৫-০ গোলের বিশাল জয়ে আগামী মৌসুমে প্রিমিয়ার লিগে খেলা নিশ্চিত করেছে লেস্টার।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়নশিপে এবার শুরু থেকেই দারুণ খেলেছে লেস্টার। ৪৪ ম্যাচে ৯৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে তারা। সাউদাম্পটননে ৫-০ গোলে উড়িয়ে দিয়েই সেরা দুইয়ে থাকা নিশ্চিত করেছে লেস্টার। আর এতেই নিশ্চিত হয়ে গেছে প্রিমিয়ার লিগে খেলাও। শেষ দুই ম্যাচে জিতলেই ১০০ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতবে লেস্টার। শিরোপা না জিতলেও সেরা দুইয়ে থেকে থেকেই ইংল্যান্ডের সেরা বিভাগে ফিরছে ফক্সরা।

২০১৩-১৪ মৌসুমে প্রথমবার চ্যাম্পিয়নশিপ থেকে প্রিমিয়ার লিগে উঠেছিল লেস্টার। লেস্টারের প্রিমিয়ার লিগ জয়ের নায়ক জেমি ভার্ডি এবারও ১৮ গোল করে দলের জয়ে বড় ভূমিকা রেখেছেন। সব ঠিক থাকলে লেস্টারের হয়েই আগামী মৌসুমে প্রিমিয়ার লিগে খেলবেন ৩৭ বছর বয়সী ভার্ডি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন