Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তবে কি রিয়াল ছাড়ছে মার্সেলো?


১ মে ২০১৯ ১১:২৮

গত মৌসুমের পর থেকে রিয়ালের রক্ষণভাগের বাম প্রান্ত সামলানো মার্সেলোর পারফরম্যান্স গ্রাফ কেবল পড়তির দিকে। মার্সেলো সব সময়ই রক্ষণ থেকে আক্রমণ ভাগে বেশি সংযুক্ত থাকতেন। তবে এ মৌসুমে কোন দিকেই আলো ছড়াতে পারেননি এই ব্রাজিলিয়ান।

মৌসুমের শুরুতে মাদ্রিদ ডাগ আউটের কোচের দায়িত্ব পালন করেছেন জুলেন লোপেতেগি এরপর এসেছেন সান্তিয়াগো সলারি। তবে মার্সেলোর পারফরম্যান্সের কোন দিক দিয়েই কিছু হয়নি। দুই কোচের অধীনেই বাজে পারফরম্যান্স সাম্বা বয় মার্সেলোর। আর তাতেই দলে জায়গা হারান তরুণ রিগুলিনের কাছে।

বিজ্ঞাপন

লোপেতেগি আর সলারির বিদাইয়ের পরে গ্যালাক্টিকোদের ডাগ আউটের দায়িত্ব বর্তায় জিদানের উপর। দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণের পরে জিদানের প্রথম লক্ষ্য ছিলো ফুটবলারদের মনোবল ফিরিয়ে আনা। আর এসেই মার্সেলোকে ফিরিয়ে দিলেন একাদশের জায়গাটি। ভাবা হচ্ছিলো এবার হয়তো নিজের স্বরূপে ফিরবেন ৩০ বছর বয়সী এই লেফট ব্যাক।

তবে জিদানের আস্থার প্রতিদান দিতে ব্যর্থ মার্সেলো। আর তাই তো জিদান লেফট ব্যাকে আনতে চাইছেন নতুন সেনা। আর এই দৌড়ে জিজুর প্রথম পছন্দ ২৩ বছর বয়সী ফ্রেঞ্চ ডিফেন্ডার ফারল্যান্ড মেন্ডিকে। বর্তমানে ফ্রেঞ্চ লিগ ওয়ানের অলিম্পিক লিওনের হয়ে খেলছেন জিজুর স্বদেশী এই ফুটবলার।

ফারল্যান্ড মেন্ডি সেনেগাল বংশউদ্ভুত হলেও ফ্রান্স জাতীয় দলের হয়ে খেলবেন বলেই সিদ্ধান্ত নিয়েছেন। ফ্রেঞ্চ লিগ ওয়ানে দারুণ পারফরম্যান্স চোখ এড়ায়নি ইউরোপের বড় বড় দলগুলোর। বার্সেলোনা, ম্যানচেস্টার সিটি, সেভিয়া ও নাপোলিসহ অনেক ক্লাবই চোখ রেখেচেন এই ফুটবলারের উপর। তবে জিদান চাইলে মেন্ডি রিয়ালকে না বলতে পারবেন না।

বিজ্ঞাপন

আর দেখার বিষয় নতুন ডিফেন্ডারের অন্তর্ভুক্তিতে মার্সেলো রিয়াল ছাড়েন নাকি দলে নিজের জায়গার জন্য লড়াই করেন।

সারাবাংলা/এসএস

জিদান ফারল্যান্ড মেন্ডি ফুটবল মার্সেলো রিয়াল মাদ্রিদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর