Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপিএলের দ্বিতীয় পর্ব শুরু ৬ মে


২ মে ২০১৯ ১৭:৫৮

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম লেগ শেষ হয়েছে ২০ এপ্রিল। ১৫ দিনের বিরতিতে দ্বিতীয় লেগের জন্য খেলোয়াড়দের নিবন্ধনের উইন্ডো খুলেছে। এই সুযোগে শীর্ষ ক্লাবগুলোর ফুটবলারদের দলবদল লক্ষ্য করা গেছে। এরই মধ্যে দ্বিতীয় পর্ব শুরুর তারিখ চূড়ান্ত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

চলতি মাসের ৬ তারিখ থেকে শুরু হবে দ্বিতীয় পর্ব। ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসরের দামামা শুরু হবে এইদিনেই। বুধবার বাফুফে ভবনে পেশাদার ফুটবল লীগ কমিটির একটি সভা অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে ক্লাবগুলোর কর্মকর্তাদের উপস্থিতিতে বিপিএলসহ কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিজ্ঞাপন

তার মধ্যে প্রথমটি হলো ৬ মে থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০১৮-১৯ এর দ্বিতীয় পর্ব।

তাছাড়া বিপিএল ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের চলতি আসর এর ক্লাবসমূহের অনূর্ধ্ব ১৭/১৮ ফুটবল দল নিয়ে একটা যুব চ্যাম্পিয়নশিপ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। অর্থাৎ এই বয়সের ফুটবলারদের নিয়ে একটা যুব চ্যাম্পিয়নশিপ আয়োজন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ক্লাবগুলো এই টুর্নামেন্ট নিয়ে তাদের ইয়েস কার্ড দিয়েছে।

এছাড়া বাফুফে নির্বাহী কমিটির সদস্য ও বাফুফে মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ এএফসি’র আওতাধীন সকল দেশের সরাসরি ভোটে সদস্য হিসেবে পুনরায় নির্বাচিত হয়ে দ্বিতীয়বারের মত ফিফা’র কাউন্সিল মেম্বার হিসেবেও মনোনীত হওয়ায় বাফুফে প্রফেশনাল ফুটবল লীগ কমিটির পক্ষ হতে অভিনন্দন জানানো হয়।

সভার শুরুতে শ্রীলংকায় সদ্য ঘটে যাওয়া দুর্ঘটনায় বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর মৃত্যু, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ এ মসজিদে সন্ত্রাসীর গুলিতে নিহতদের এবং ফেনীর সোনাগাজীতে আগুনে পুড়িয়ে নিহত নুসরাতসহ সকলের মৃত্যুতে শোক প্রস্তাব এনে রুহের মাগফেরাত কামনা করা হয়।

সারাবাংলা/জেএইচ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর