Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের পরীক্ষা নিতে পারে লাওসের যে ফুটবলাররা


২ মে ২০১৯ ১৯:২৯

ঢাকা: ফ্যাভারিট হিসেবেই বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ড কাপের ফাইনালে বাংলাদেশ। এক গোল মিস ছাড়া দুর্দান্ত ফুটবল খেলেই শিরোপা লড়াইয়ে দৌড়ে মেয়েরা। অন্যদিকে গ্রুপ পর্ব থেকে সেমি ফাইনাল পর্যন্ত দলগুলোকে গোল বন্যায় ভাসিয়ে লাওসও।

শুক্রবার ফাইনালে লাল-সবুজদের মাথা ব্যাথার কারণ হতে পারে লাওসে বেশ কয়েকজন ফুটবলার। যারা এই আসরে দুর্দান্ত ফুটবলই উপহার দিয়েছেন। মারিয়া-মণিকা-মৌসুমীদের বড় পরীক্ষাই নিবে লাওস।

বিশেষ করে লাওসের সর্বোচ্চ গোলের অধিকারী নাম্বার এইট কেয়োটা পে। যিনি একাই পুরো আসরে বাংলাদেশ দলের চেয়ে বেশিবার বল জালে জড়িয়েছেন।

আরেকজন সফরকারী দলের অধিনায়ক আফাতসালা। বল যোগানের পাশাপাশি আক্রমণভাগেও দুর্দান্ত এই ফুটবলার। ইতোমধ্যে দুটি গোলও আছে তার পকেটে। তিনজনের শেষ জন ডিফেন্ডার সায়সামোনে ইনথাফোনে। রক্ষণ সামলে গোল দেয়াতেও পটু এই ফুটবলার। হ্যাটট্রিকসহ চার গোল নিজের নামে পাশে লিখে ফেলেছেন ইনথাফোনে।

এই তিন ফুটবলার বড় পরীক্ষাই নিবে ইসরাত জাহান স্বপ্নাহীন বাংলাদেশের। ‘কীভাবে সামলাবেন আক্রমণ’। লাল-সবুজের কোচ গোলাম রব্বানী ছোটন দিলেন কৌশলী উত্তর, ‘সেটা দেখা যাবে মাঠে। আগেই কী করে বলবো।’

শুধু পে বা এই তিনজন ফুটবলার নয় পুরো লাওসকে নিয়েই ‘বিশেষ পরিকল্পনার’ কথা বললেন ছোটন, ‘ফাইনাল ঘিরে সব কোচেরই কিছু পরিকল্পনা থাকে। তার কিছু পরিকল্পনা অবশ্যই ‘বিশেষ’। আমারও ফাইনাল ঘিরে তেমন বিশেষ কিছু পরিকল্পনা আছে। যার মধ্যে কেবল পে-ই নয়, অনেক কিছুই আছে। লাওস দলে পে ছাড়াও আরো দুইজন ভালো ফুটবলার আছেন, একজন অধিনায়ক আফাতসালা, অন্যজন ডিফেন্ডার ইনথাফোনে। তাদের নিয়ে পরিকল্পনাতো থাকবেই। তবে পরিকল্পনাটা কী তা এখন বলছি না’

লাওস দল হিসেবে কেমন পরীক্ষা নিতে পারে বাংলাদেশের উত্তরে ছোটন বলেন, ‘এর আগে এএফসি-১৬ নারী চ্যাম্পিয়নশিপে ভিয়েতনামও এভাবেই গোল দিয়ে আসছিল। ওরা আমাদের কাছে হেরেছে। লাওসকে হারাতে সবকিছুই করবে মেয়েরা।

সারাবাংলা/জেএইচ

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর