Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এশিয়ার ক্লাব র‍্যাংকিংয়ে ২৮ ধাপ এগিয়েছে আবাহনী


৪ মে ২০১৯ ১৬:৫৪

দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও নিয়মিত দারুণ পারফরম্যান্স করে যাচ্ছে ঢাকা আবাহনী। আর তারই উপহার স্বরূপ এশিয়ার ক্লাব র‍্যাংকিংয়ে উন্নতি। গেল বছর যে র‍্যাংকিংয়ে অবস্থান ছিল ১৩৭, সেখানে এবছর এক লাফে ২৮ ধাপ এগিয়ে ১০৯ নম্বরে।

বাংলাদেশের ক্লাব ফুটবলের ইতিহাসে ঢাকা আবাহনী এক উজ্জ্বল নক্ষত্র। ঘরোয়া লিগ যেন নিজেদের সম্পত্তি করে রেখেছে ঐতিহ্যবাহী এই ক্লাবটি।

এক সময় দেশের ফুটবল ছিল জমজমাট। স্টেডিয়ামের গ্যালারি ভর্তি হাজার হাজার দর্শক। শিরোপা জয়ের উল্লাসে বের হতো গাড়ির বহর। দেশের মানুষ সেই শিরোপা জয়ের উল্লাসে মেতে উঠতো। তবে এখন ফুটবলের অতীত ঐতিহ্য আর নেই।

তবে হারিয়ে যায়নি বাংলাদেশের ফুটবল। হারিয়ে যায়নি আবাহনীর সোনালি অতীত। দেশের ফুটবলে অবদান রাখা আবাহনী আন্তর্জাতিক পর্যায়েও বাংলাদেশকে তুলে ধরছে নিয়মিতই।

এএফসি কাপে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে আকাশী নীলরা। আর ই গ্রুপে এক জয়, এক ড্র আর এক হার নিয়ে আছে গ্রুপের দ্বিতীয় স্থানে।

২০১৮ সালে ৫.৫৭ রেটিং পয়েন্ট নিয়ে ১৩৭তম অবস্থানে ছিল এশিয়ার র‍্যাংকিংয়ে। তবে এবছর দারুণ পারফরম্যান্সের জন্য রেটিং পয়েন্ট বেড়ে দাঁড়ায় ৮.৬১। আর রেটিং পয়েন্ট বেড়ে যাওয়ার কারণেই ২৮ ধাপ এগিয়ে ১০৯তম অবস্থানে চলে আসে আকাশী নীলরা। এএফসি কাপে ভালো করলে থাকবে এশিয়ার ক্লাব র‍্যাংকিংয়ে আরো এগিয়ে যাওয়ার সুযোগ।

সারাবাংলা/এসএস

আবাহনী এশিয়া ক্লাব র‍্যাংকিং ফুটবল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর