Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানের বিপক্ষে যুব টাইগারদের সিরিজ জয়


৮ মে ২০১৯ ২০:০৬

বাংলাদেশ সফরে আসা পাকিস্তান অনূর্ধ্ব-১৬ দলকে দুই ম্যাচ সিরিজে হারালো টাইগার যুবারা। তিনদিনের ম্যাচের প্রথমটিতে বাংলাদেশের দলটি জিতেছিল। সিরিজের দ্বিতীয় ও শেষটি ড্র হলে বাংলাদেশ ১-০ ব্যবধানে সিরিজ জেতে। প্রথমটিতে স্বাগতিকরা সফরকারী পাকিস্তানকে হারিয়েছে ৫ উইকেটে।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে তিনদিনের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে ৭৩.৫ ওভারে অলআউট হওয়ার আগে বাংলাদেশ তোলে ২৯২ রান। দলপতি রিহাদ খান করেন অপরাজিত ১৪৬ রান। রবিনের ব্যাট থেকে আসে ৫৩ রান। পাকিস্তানের মুঘল ৩৮ রানের বিনিময়ে নেন চারটি উইকেট। এছাড়া, আসফান্দ ৫০ রান খরচায় পান তিনটি উইকেট।

বিজ্ঞাপন

নিজেদের প্রথম ইনিংসে পাকিস্তান যুবারা ৮৩.২ ওভারে অলআউট হওয়ার আগে তোলে ২২০ রান। দলের হয়ে উমর করেন ৫৫ রান আর মুঘলের ব্যাট থেকে আসে ২২ রান। বাংলাদেশের হয়ে মুশফিক ২৮ রানে তিনটি, রাব্বি ৪২ রানে তিনটি করে উইকেট নেন।

বাংলাদেশ কিছুটা এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে। ৫৮.৩ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮৩ রান তুলে ইনিংস ঘোষণা করে টাইগার যুবারা। মোল্লা ৮৭ আর সাকিব শাহরিয়ার করেন ৩২ রান। মুঘল ২৯ রানে তিনটি আর উমর ৩৪ রানে তিনটি করে উইকেট নেন।

দ্বিতীয় ইনিংসে সফরকারীরা ২৫ ওভারে ৩ উিইকেট হারিয়ে তোলে ১০৩ রান। সামীর ৩৫, ওয়াকাস ২৮ রান করেন। বাংলাদেশের রাব্বি ২৫ রানে দুটি উইকেট পান। এরপরই ম্যাচটি ড্র বলে মেনে নেন দুই দলের অধিনায়ক।

এরপর দুই দল লড়বে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে। আগের সূচিতে ১০, ১২, ১৫ মে ওয়ানডে গুলো অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নতুন সূচিতে প্রথম দুই ওয়ানডের তারিখ বদলানো হয়েছে। প্রথম ওয়ানডে ১১ মে আর দ্বিতীয় ওয়ানডে ১৩ মে অনুষ্ঠিত হবে। তবে, তৃতীয় ওয়ানডে আগের সূচি অনুযায়ী ১৫ মে হবে। সফরকারী পাকিস্তান ১৬ মে বাংলাদেশ ত্যাগ করবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

** সফরে যেতে শ্রীলঙ্কার নিরাপত্তা খতিয়ে দেখছে বিসিবি

জয় টাইগার পাকিস্তান বাংলাদেশ সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর