Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোপার ব্রাজিল স্কোয়াডে সুযোগের অপেক্ষায় ভিনিসিয়াস


১৭ মে ২০১৯ ১৪:৪১

কোপা আমেরিকা ২০১৯ এর আয়োজক দেশ ব্রাজিল। আর নিজ দেশে অনুষ্ঠিত দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ সম্মানের টুর্নামেন্ট জয়ের জন্য মরিয়া হয়ে আছে ব্রাজিল। তাই তো নিজেদের সেরা একাদশ গোছাতে তোরজোড় শুরু করে দিয়েছে অংশগ্রহণকারী দলগুলো।

ইউরোপের সেরা ক্লাব গুলোতে ব্রাজিলিয়ান ফুটবলারদের কমতি নেই। এ মৌসুমেও ইউরোপ মাতিয়েছেন ব্রাজিলিয়ানরা। ফ্রান্সের পিএসজিতে খেলা নেইমার জুনিয়র তারকাদের মধ্যেও সেরা তারকা। তারপরেই আছে বার্সেলোনার জার্সি গায়ে মাঠ মাতানো ফিলিপ কৌতিনহো। আর রিয়াল মাদ্রিদে খেলা তরুণ উঠতি তারকা ভিনিসিয়াস জুনিয়রও আছে ব্রাজিল দলে সুযোগের অপেক্ষায়।

তবে নেইমারের মতো আলো ছড়াতে না পারলেও রিয়ালের জার্সি গায়ে তোলায় আলোচনায় উঠে এসেছেন ভিনিসিয়াস জুনিয়র। সুযোগ ছিল ব্রাজিলের হয়ে প্রীতি ম্যাচে পারমা এবং চেক প্রজাতন্ত্রের বিপক্ষে খেলারও।

কিন্তু খলনায়ক হয়ে দাঁড়ায় ইনজুরি। ৫ মার্চ ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে অ্যায়াক্সের বিপক্ষে খেলার সময় ইনজুরিতে পড়ে ছিটকে যান ব্রাজিল দল থেকে। আর ইনজুরি থেকে ফিরে রিয়ালে জার্সিতে খেলেছেন মাত্র ৩০ মিনিট।

পুরো মৌসুম জুড়ে রিয়ালের হয়ে দারুণ খেলেছেন ১৮ বছর বয়সী ভিনিসিয়াস। তবে শেষ ভাগের ইনজুরি তাকে পিছিয়ে দিয়েছে খানিকটা। বাংলাদেশ সময় শুক্রবার রাত ৮টায় ব্রাজিলের কোপা আমেরিকার ২৩ সদস্যের দল ঘোষণা করার সম্ভবনা রয়েছে।

ব্রাজিলের এই দলের জায়গা করে নেওয়া সহজ হবে না ভিনিসিয়াসের জন্য। কারণ আক্রমণ ভাগে নিজের জায়গা পরিপোক্ত করতে লড়াই করছে ইউরোপের বিভিন্ন দলের হয়ে মাঠ মাতানো বেশ কিছু ফুটবলাররা।

প্যারিস সেইন্ট জার্মেইনের হয়ে খেলা নেইমার জুনিয়র, বার্সেলোনার হয়ে খেলা ফিলিপ কৌতিনহো, লিভারপুলের রবের্তো ফিরমিনো, ম্যানচেস্টার সিটির গ্যাব্রিয়েল জেসুস, অ্যায়াক্সের ডেভিড নেরেস সহ আরও বেশ কিছু ফুটবলার।

তাই তো ব্রাজিল কোচ তিতের মাথা ব্যথার কারণ হয়ে উঠেছে এত সব ফুটবলারদের নিয়ে। কাকে রেখে দলে জায়গা দিবেন কাকে। সব কিছুর অবসান ঘটবে তিতে দল ঘোষণার মধ্য দিয়ে।

 

সারাবাংলা/এসএস

কোপা আমেরিকা ২০১৯ ব্রাজিল ভিনিসিয়াস জুনিয়র


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর