Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দর্শকদের বিদায়ও জানাতে পারলেন না বেল


২০ মে ২০১৯ ১৮:২৭

টটেনহ্যাম হটস্পার্স থেকে ২০১৩ তে রেকর্ড ১০০ মিলিয়ন ইউরোতে বেলকে দলে ভেড়ায় রিয়াল মাদ্রিদ। শেষ ছয় মৌসুমে টানা তিনটি এবং সব মিলিয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ, একটি করে লা লিগা ও কোপা দেল রে জিতেছেন রিয়ালের হয়ে।

ক্রিস্টিয়ানো রোনালদোর ক্লাব ছেড়ে যাওয়ার পর, মৌসুমের শুরুতে ক্লাব ওয়ার্ল্ডকাপে দুই ম্যাচে তিন গোল করেছিলেন ওয়েলস উইজার্ড। মৌসুমের শুরুর দিকের ফর্ম দেখে মনে হচ্ছিলো দারুণ যাবে সময়টা। তবে বাস্তবে হয়েছে ঠিক বিপরীত।

বিজ্ঞাপন

পুরো মৌসুম জুড়ে ৪২ ম্যাচ খেলে গোল করেছেন মাত্র ১৪টি। মূল দলের বাইরে কাটাতে হয়েছে অনেক ম্যাচেই। অনেক ম্যাচে তো বেঞ্চেও জায়গা হয়নি এই তারকার।

মৌসুমের বেশিরভাগ সময় সুস্থ থাকলেও লিগে মাত্র ২১টি ম্যাচে সুযোগ পেয়েছেন। আর বদলি হিসেবে মাঠে নেমেছেন আট ম্যাচে। স্প্যানিশ লিগে এ মৌসুমে তার গোলসংখ্যা মাত্র আটটি।

ইউরোপ সেরার লড়াই চ্যাম্পিয়ন্স লিগে খেলেছেন মাত্র সাত ম্যাচ। আর এই সাত ম্যাচে বেলের ঝুলিতে আছে মাত্র তিন গোল। সব মিলিয়ে মৌসুমটা একেবারেই সুখকর কাটেনি ওয়েলস জাতীয় দলের এই তারকার।

দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেওয়ার পরে ভিলারিয়াল ও রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বেলকে স্কোয়াডে রাখেননি জিদান। আর বেতিসের সাথে মৌসুমের শেষ ম্যাচে ২-০ তে হারার দিন স্কোয়াডে রাখলেও মাঠে নামার সুযোগ দেননি জিজু।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জিজু ইঙ্গিত দিলেন তার ভবিষ্যৎ পরিকল্পনায় থাকছেন না গ্যারেথ বেল। তার সম্পর্কে সাংবাদিকদের জিদান বলেন, ‘আমি জানিনা এটা তার শেষ ম্যাচ ছিল কিনা। আমি জানিনা পরে কি হতে যাচ্ছে।’

তিনি আরও যোগ করেন, ‘আমি দুঃখিত তাকে খেলাতে পারিনি বলে। কিন্তু কেউই জানেনা ভবিষ্যতে কি হবে। আমার যদি মনে হয় একজন ফুটবলার দলে সুযোগ পাওয়ার মত নয়, তবে দলের ভালোর জন্য যা আমাকে সেটাই করতে হবে।’

বিজ্ঞাপন

গ্যারেথ বেল সম্পর্কে জিদান আরও বলেন, ‘সে রিয়ালের জন্য যা করেছে তা কেউই অস্বীকার করতে পারবে না, কিন্তু একজন কোচ হিসেবে আমাকে বর্তমান নিয়ে ভাবতে হবে।‘

বেতিসের বিপক্ষে ম্যাচের মধ্য দিয়ে গ্যালাক্টিকোদের হয়ে ইতি টেনেছেন গোলকিপার কেইলর নাভাস। এদিন রিয়ালের হয়ে হয়তো শেষবারের মতো সুযোগ দেওয়া হয় নাভাসকে। তবে বেলের ডাগ আউটে বসে থাকা কিছুটা হলেও হতাশ করেছে ভক্তদের। এটিই যদি বেলের শেষ ম্যাচ হয়ে থাকে তবে বিদায়টাও সুন্দর হলনা তার।

সারাবাংলা/টিএম৬/এসএস

কেইলর নাভাস গ্যারেথ বেল জিনেদিন জিদান রিয়াল মাদ্রিদ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর