Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রিয়ালের অপেক্ষা নেইমার-এমবাপেকে নিয়ে


২১ মে ২০১৯ ১২:০৫

মৌসুমটা শিরোপাহীন সাথে ইতিহাসের জঘন্যতম পারফরম্যান্স রিয়াল মাদ্রিদের। এক মৌসুমে দুই কোচকে ছাটাই করেছে লস ব্ল্যাঙ্কোসরা। দ্বিতীয় মেয়াদে ফিরে এসেছেন জিনেদিন জিদান।

ক্রিস্টিয়ানো রোনালদোর ক্লাব ছাড়ার পর একদমই যেন ভেঙে পড়েছে রিয়াল মাদ্রিদ। তাই তো নতুন সেনার সন্ধানে হাত গুটিয়ে নেমেছে রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরিন্তিনো পেরেজ। নেইমার জুনিয়র আর কিলিয়ান এমবাপে ফুটবলের সব থেকে বড় তারকাদের মধ্যে অন্যতম। তাদেরই দলে ভেড়ানোর সকল চেষ্টা গ্যালাক্টিকোদের।

বিজ্ঞাপন

নেইমারের প্রতি পেরেজের দুর্বলতা সেই ২০১৩ সাল থেকেই। বার্সেলোনা যখন অবৈধ ভাবে নেইমারকে উড়িয়ে এনেছিল তখনও তাকে রিয়ালে চেয়েছিলেন পেরেজ। তবে সে সময়ে আর দলে ভেড়ানো হয়ে ওঠেনি নেইমারকে। এরপর বার্সা ছেড়ে পিএসজিতে পাড়ি জমিয়েছেন এই ব্রাজিলিয়ান।

তবে তাকে রিয়ালের জার্সিতে খেলতে দেখার আগ্রহ এক বিন্দুও কমেনি পেরেজের। তাই তো ইউরোপের দলবদলের মৌসুম আসলেই রিয়ালের সাথে নেইমারকে ঘিরে দেখা যায় নানান গুঞ্জন। এ মৌসুমে এই গুঞ্জন আরও জোরালো।

ফ্রান্সের হয়ে বিশ্বকাপজয়ী ফুটবলার কিলিয়ান এমবাপের স্বপ্ন রিয়ালের হয়ে খেলার। তবে সে এখনো মনে করে রিয়ালের যোগ্য হয়ে ওঠেনি। তাই ২০১৮ সালে এমবাপেকে দলে ভেড়ানোর সুযোগ থাকলেও কোন এক কারণে রিয়ালের জার্সি গায়ে চড়ানো হয়নি এমবাপের।

এমবাপের সময় এসেছে রিয়ালের জার্সি গায়ে চড়িয়ে বিশ্ব শাসন করার। আর ক্রিস্টিয়ানো রোনালদোর রেখে যাওয়া শূণ্যস্থান পূরনের জন্য ফুটবল বিশ্বে এখন হয়তো এমবাপে ছাড়া নেই কেউই।

তবে এমবাপেকে দলে ভেড়ানো মুখের কতা হবে না রিয়ালের মতো ধোনি ক্লাবের জন্যও। কারণ পিএসজির পেছনে আছে কাতারের অর্থ। পিএসজি প্রেসিডেন্ট নাসির আল খেলাইফির কাছ থেকে কোন ফুটবলার নিয়ে আসা সহজ হবে না।

বিজ্ঞাপন

আর সে ফুটবলার যদি হয় এমবাপের মতো সোনার ডিম দেওয়া, তাহলে তো তা প্রায় অসম্ভবের কাছাকাছি। তবে রিয়ালের জন্য আশার সংবাদ হলো, এমবাপে নিজেই বলেছে এখন তার সময় আরও বড় দায়িত্ব নেওয়ার। এবং তা হতে পারে পিএসজিতে অথবা নতুন কোনো ক্লাবে।

আর এমবাপের এই কথাতেই নড়েচড়ে বসেছে ইউরোপের সংবাদ মাধ্যমগুলো। মুহূর্তে মুহূর্তে আসছে এমবাপের সাথে রিয়ালের চুক্তির গুঞ্জন। এমবাপেকে দলে ভেড়াতে হলে রিয়ালকে গুনতে হবে কমপক্ষে ২৫০ মিলিয়ন ইউরো। আর সেই সাথে উচ্চ বেতনও।

এমবাপে কিংবা নেইমার দুইজনকেই নিজেদের রাডারে রেখেছে গ্যালাক্টিকোরা। আর রিয়ালের ভঙ্গুর এই সময়ে দায়িত্ব নিয়ে নতুন করে দল গড়তে মরিয়া কোচ জিদানও। তবে নেইমার নাকি এমবাপে কে আসবে রিয়ালে তা জানতে অপেক্ষা করতে হবে ইউরোপিয়ান দলবদলের মৌসুম পর্যন্ত।

সারাবাংলা/এসএস

এমবাপে নেইমার পিএসজি রিয়াল মাদ্রিদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর