Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপ মহারণের ময়দান সমাচার (টনটন-হ্যাম্পশায়ার বোল)


২৭ মে ২০১৯ ১৫:৫৩

কাউন্টি গ্রাউন্ড টনটন: কাউন্টি গ্রাউন্ড টনটন স্টেডিয়ামটি ১৮৮২ সালে নির্মিত হয়। প্রায় ৮ হাজার দর্শক ধারণক্ষমতার এই মাঠে আন্তর্জাতিক ক্রিকেটের অভিষেক ঘটে ১৯৮৩ সালে। ওডিআই ম্যাচ অনুষ্ঠিত হলেও টেস্ট ক্রিকেটে এখনো অভিষেকের অপেক্ষায় আছে কাউন্টি গ্রাউন্ড।

শ্রীলঙ্কার বিপক্ষে ইংল্যান্ডের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরু টনটন শহরের এই স্টেডিয়ামের। তবে ১৯৯৯ সালের পরে আর কোনো আন্তর্জাতিক একদিনের ম্যাচ অনুষ্ঠিত হয়নি এই মাঠে।

বিজ্ঞাপন

বিশ্বকাপের ম্যাচ দিয়ে প্রায় ২০ বছর আবারও কাউন্টি গ্রাউন্ডে ফিরছে একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। ১৯৯৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের করা ৩৭৩ রান এই মাঠে এখন পর্যন্ত সর্বোচ্চ দলীয় স্কোর।

এবারের বিশ্বকাপে বাংলাদেশের একটি ম্যাচ সহ তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে এই মাঠটিতে। ১৭ জুন উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি আয়োজিত হবে এই স্টেডিয়ামেই।

হ্যাম্পশায়ার বোল: সাউথাম্পটনের হ্যাম্পশায়ারে অবস্থিত হ্যাম্পশায়ার বোল নামেই পরিচিত এই স্টেডিয়ামটি। এর আগে দ্য রোজ বোল কিংবা দ্য এগিয়াস বোল নামেও পরিচিত ছিল এই মাঠটি।

২০০১ সালে নির্মিত স্টেডিয়ামটির দর্শক ধারণক্ষমতা প্রায় ১৭ হাজার। ২০১১ সালে ইংল্যান্ড-শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে ক্রিকেটের সব থেকে প্রাচীন সংস্করণ টেস্টে অভিষিক্ত হয় এই স্টেডিয়ামটি। তবে তার আগে ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবুয়ের মধ্যকার ওডিআই ম্যাচ দিয়ে সূচনা হয় একদিনের আন্তর্জাতিক ক্রিকেট।

ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের করা ৩৫৯ রানই এই মাঠে এখন পর্যন্ত সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

বিজ্ঞাপন

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ সহ মোট ৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে হ্যাম্পশায়ার বোলে। ২৪ জুন বাংলাদেশ ও আফগানিস্তান ম্যাচটি অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/এসএস/এমআরপি

** বিশ্বকাপ মহারণের ময়দান সমাচার (এজবাস্টন-ব্রিস্টল)
** বিশ্বকাপ মহারণের ময়দান সমাচার (সোফিয়া গার্ডেনস-ওল্ড ট্রাফোর্ড)
** বিশ্বকাপ মহারণের ময়দান সমাচার (ট্রেন্ট ব্রীজ এবং ওভাল)
** বিশ্বকাপ মহারণের ময়দান সমাচার (লর্ডস)

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টনটন ময়দান স্টেডিয়াম হ্যাম্পশায়ার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর