Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদের পর মাঠে গড়াচ্ছে সাবিনা-মনিকাদের ফুটবল লিগ!


২৯ মে ২০১৯ ২১:২৫

ঢাকা: বয়সভিত্তিক ফরম্যাটে আঞ্চলিক পর্যায়ে ধারাবাহিক সাফল্য নিয়ে আসা নারী ফুটবলারদের লিগ শুরু হচ্ছে এ বছরেই। প্রথমবারের মতো দেশের ফুটবলের নারী ফুটবল লিগ আয়োজন করার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

যেটা হবে-হওয়া উচিৎ বলে বলে আসছেন সাবিনা-কৃষ্ণারা অনেক আগে থেকেই। সময়ের দাবি হয়ে দাঁড়িয়েছিল নারী ফুটবল লিগ আয়োজন করা। ভারতেও তিন বছর আগেই শুরু করেছে ফ্র্যাঞ্জাইজিভিত্তিক ফুটবল লিগ।

বিজ্ঞাপন

সেখানে দেশ সেরা ফুটবলার সাবিনা ও কৃষ্ণা খেলে এসেছে। আসার আগে ও পরে দেশের নারী ফুটবলাররা একটা লিগ চালু করার দাবি করে আসছিল। কিন্তু ক্লাব ও বাফুফের সঙ্গে ব্যাটে-বলে কিছু হচ্ছিল না। এদিকে একটা অংশ চাচ্ছিল কর্পোরেট লিগ করতে। ক্লাবের বাইরে পৃষ্ঠপোষকদের নিয়ে লিগ করতে।

অবশেষে নারীদের দাবি পূরণ হতে চলেছে। সাবিনা-মনিকাদের নিয়ে নারী ফুটবল লিগ ২০১৯ আসর শুরু হতে যাচ্ছে ঈদের পরে।

এ নিয়ে বিস্তারিত আগামীকাল বৃহস্পতিবার (৩০ মে) জানাবে বাফুফে।

এ বিষয়ে পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী সারাবাংলাকে বলেন, ‘নারী ফুটবলের ভবিষ্যতের কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত। এটা সময়ের দাবি ছিল। মেয়েদের আর্থিক স্বচ্ছলতার জন্য হলেও দরকার ছিল। তাছাড়া সাফল্য ধারাবাহিকভাবে ধরে রাখতেও এটা দরকার। তাছাড়া লিগ হলে অনেক ফুটবলারই উঠে আসবে। অনেক পরিবার স্বচ্ছল হবে। মেয়েরা ফুটবলমূখী হবে।’

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর