Friday 25 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুশফিকের ১ হাজার


৩১ জানুয়ারি ২০১৮ ১৪:৫৬

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুরু হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। আর ব্যাটিংয়ে নেমে অনেকের অগোচরেই মুশফিকুর রহিম দারুণ এক কীর্তি গড়েছেন বন্দর নগরী চট্টগ্রামে।

ব্যক্তিগত ২ রান করার মধ্যদিয়ে টেস্ট ফরম্যাটে জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম ব্যাটসম্যান হিসেবে ১ হাজার রান পূর্ণ করেন বাংলাদেশের সাবেক টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম।

এই ম্যাচে নামার আগে এই ভেন্যুতে ১৩ ম্যাচের ২৩ ইনিংসে ৯৯৮ রান করেন মুশফিক। সেখানে গড় ছিল ৪৫.৩৬। তাতে ১টি সেঞ্চুরি ও ৬টি হাফ-সেঞ্চুরি ছিল।

এই ভেন্যুতে ২০১০ সালে একমাত্র সেঞ্চুরিটি করেছিলেন মুশফিক। ভারতের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ১১৪ বলে ১৭টি চার ও ১টি ছক্কায় ১০১ রান করেন তিনি।

একই ভেন্যুতে দ্বিতীয় সর্বোচ্চ রান তামিম ইকবালের। এই ম্যাচের নামার মধ্যদিয়ে ১৪ ম্যাচের ২৬ ইনিংসে ৮৫৫ রান রয়েছে তামিমের। ১৪ ম্যাচের ২৫ ইনিংসে ৭০৭ রান নিয়ে তৃতীয় স্থানে সাকিব আল হাসান।

টেস্টে ১ হাজার রান পূর্ণ করায় দেশের সাতটি টেস্ট ভেন্যুতে এ মাইলফলক স্পর্শ করা দ্বিতীয় ব্যাটসম্যান হন মুশফিক। বাংলাদেশের ভেন্যুগুলোর মধ্যে বর্তমানে টেস্ট ফরম্যাটে ১ হাজার রান করা আরেক ব্যাটসম্যান সাকিব আল হাসান। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৬ ম্যাচে ১২৩৩ রান রয়েছে সাকিবের।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরলেন মির্জা ফখরুল
২৬ অক্টোবর ২০২৪ ০১:৩০

সম্পর্কিত খবর