Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধু স্টেডিয়াম প্রস্তুত, আপনি প্রস্তুত তো?


৯ জুন ২০১৯ ১৮:১৯

ঢাকা: লাওস বধ করে বিশ্বকাপ মূল বাছাইপর্বে এক পা দিয়ে রেখেছে বাংলাদেশ। সুদিন ফিরতে দেশের ফুটবলে। রবিউল-জামালদের হাত ধরে দেশের ফুটবলের সেই ঐতিহ্যটা যে ফিরছে সম্প্রতি এক বছরের পারফরমেন্স দেখলেই বোঝা যায়। লাওসকে হারিয়ে বাংলাদেশ অ্যাওয়ে ম্যাচের জন্যও প্রস্তুত। দ্বিতীয় ম্যাচের আগে প্রস্তুত হচ্ছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামও।

এই স্টেডিয়ামেই বিশ্বকাপ স্বপ্নের ফেরিওয়ালারা মাঠে নামবে। ১১ জুন এই মাঠেই সন্ধ্যায় আরেকটি লাওস বধের কাহিনী শুরু হবে। দর্শকরা উত্তাল হবে ফুটবল দামামায়। ‘বাংলাদেশ বাংলাদেশ’ আওয়াজে প্রকম্পিত হবে গ্যালারি-স্টেডিয়াম।

বিজ্ঞাপন

তাই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামও প্রস্তুত হচ্ছে। মাঠের অতিরিক্ত ঘাস ছেটে ফেলা হয়েছে শনিবার (৮ জুন)। সেদিনই লাওস থেকে ফিরেই বিকেলে মাঠে অনুশীলন করতে নেমে পড়েন জামাল ভূঁইয়ারা। লাওস দল দফায় দফায় এখন ঢাকায় পৌঁছে তাদের প্রস্তুতি শুরু করে দিয়েছে।

দর্শকরা গ্যালারি ভরে দেশকে সমর্থন দিবে। জয়ের জন্য ফুটবলারদের সঙ্গে যুদ্ধে নামবে এমনটাই প্রত্যাশা লাল-সবুজদের অধিনায়ক জামাল ভূঁইয়ার, ‘আমরা লাওসকে হারিয়ে দেশের মাটিতে গুরুত্বপূর্ণ ম্যাচটা খেলতে যাচ্ছি। আশা করছি দর্শকরা আমাদের সমর্থন দিবেন মাঠে এসে। তারা আমাদের অনেক বেশি অনুপ্রেরণা যোগায়। মাঠে দর্শক থাকা মানে চাপের থেকেও আরও ভালো করার অনুপ্রেরণা।’

মঙ্গলবার (১১ জুন) সন্ধ্যা সাতটায় স্টেডিয়ামে লাওস মুখোমুখি হবে বাংলাদেশের। এক গোলে এগিয়ে থেকে দ্বিতীয় ম্যাচ খেলতে যাচ্ছে জেমি ডের শিষ্যরা। খেলাটি সরাসরি দেখাবে বাংলা টিভি ও মাইকুজো অ্যাপ।

বিজ্ঞাপন

এ ম্যাচে ড্র করলেই বাংলাদেশ নিশ্চিত করবে ২০২২ সালের কাতার বিশ্বকাপের মূল বাছাইপর্ব। এমন ম্যাচে দর্শকরা আসবেন। সমর্থন করবেন এটাই প্রত্যাশা ফুটবলার-কোচের। আপনি আসছেন তো?

সারাবাংলা/জেএইচ

আরও পড়ুন

বিশ্বকাপ বাছাইপর্ব: হারানো সুদিন ফেরানোর লড়াই এবার

লাওস বধ করে বিশ্বকাপের মূল বাছাইপর্বে এক পা বাংলাদেশের
‘বিশ্বকাপ ফুটবল স্বপ্নের’ ফেরিওয়ালা রবিউল

বিশ্বকাপ বাছাইপর্বের মূলপর্বে ওঠার লক্ষ্য নিয়ে লাওসে বাংলাদেশ
বিশ্বকাপ প্রাক বাছাইয়ে যাদের পায়ে মিলবে ম্যাজিক
থাই ক্লাবকে উড়িয়ে শেষ হলো বাংলাদেশের প্রস্তুতি
বাংলাদেশের ফুটবলে ইংলিশ প্রিমিয়ার লিগের সরব উপস্থিতি

স্বাধীনতার ৪৮ বছরে এই প্রথম যে কীর্তি গড়লো বাংলাদেশ!

বাংলাদেশ বিশ্বকাপ প্রাক বাছাইপর্ব লাওস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর