Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেইমারের অভাব বুঝতে দেননি কুতিনহো


১৫ জুন ২০১৯ ১১:৩৬

বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়ে কোপা আমেরিকায় শুভসূচনা করেছে স্বাগতিক ব্রাজিল। নেইমারহীন ব্রাজিলকে জেতাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন বার্সেলোনার উইঙ্গার ফিলিপ কুতিনহো। ম্যাচে জোড়া গোল করেন তিনি। বাকি গোলটি করেন গ্রেমিওর ফরোয়ার্ড এভারটন সোয়ারেস।

তিতের একাদশে কুতিনহো সুযোগ পাবেন কী না সেটি নিয়ে শঙ্কা ছিল। নেইমার না থাকায় সুযোগটি পেয়েছিলেন। জোড়া গোলেই আস্থার প্রতিদান দিলেন বার্সার এই তারকা।

কোপা আমেরিকার ৪৬তম আসরে ব্রাজিল মাঠে উদ্বোধনী ম্যাচে। ৬৯ বছর পর কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিল নেমেছিল সাদা রংয়ের জার্সিতে। এক সময় যেটি ছিল তাদের হোম জার্সি। ১৯১৯ সালে কোপায় প্রথম শিরোপাটা সাদা রঙের জার্সিতেই জিতেছিল ব্রাজিল।

সাও পাওলোর মরুম্বি স্টেডিয়ামে প্রথমার্ধে কোনো গোল পায়নি ব্রাজিল। তবে, নেইমারের অভাবটা বুঝতেই দেননি বার্সার মিডফিল্ডার কুতিনহো। ম্যাচের ৫০তম মিনিটে প্রথম গোলটি পায় ব্রাজিল। ব্রাজিল ফরোয়ার্ড রিচার্লিসনের শট ঠেকাতে গিয়ে নিজেদের বক্সে ‘হ্যান্ডবল’ করে বসেন বলিভিয়ার জুসিনো। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি নেস্তর পিতানা। ব্রাজিলকে এগিয়ে দেন কুতিনহো। উল্লাসে মেতে ওঠে প্রায় ৪৭ হাজার দর্শক।

৫৩ মিনিটের মাথায় নিজের এবং দলের দ্বিতীয় গোলটি করেন কুতিনহো। জোড়া গোল করতে বার্সা তারকা সহায়তা পান রিচার্লিসন আর ফিরমিনোর। রিচার্লিসনের বাড়ানো বলে ফিরমিনোর দারুণ ক্রস, এরপর ছোট ডি-বক্সে ফাঁকায় পেয়ে অনায়াসে দ্বিতীয় গোলটি করেন ২৭ বছর বয়সী কুতিনহো।

ম্যাচের ৮৫তম মিনিটে বলিভিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুঁকে দেন এভারটন। ব্রাজিলের জার্সিতে আন্তর্জাতিক ম্যাচে এটা তার প্রথম গোল।

আগামী বুধবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় ভেনেজুয়েলার মুখোমুখি হবে ব্রাজিল।

সারাবাংলা/এমআরপি

কুতিনহো কোপা আমেরিকা নেইমার ব্রাজিল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর