Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফোন করে মাশরাফিদের অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী


১৮ জুন ২০১৯ ০৪:৫৫

বিশ্বকাপে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। ৩২২ তাড়া করতে নেমে ৫১ বল হাতে রেখে জয় পেয়েছে মাশরাফির দল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের দুর্দান্ত জয়ের পর পরই অধিনায়ক মাশরাফি আর জয়ের নায়ক সাকিব-লিটন দাসের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা যায়, ক্রিকেটারদের অভিনন্দন জানানোর পাশাপাশি আগামীতে ভালো খেলার জন্য শুভকামনাও জানান প্রধানমন্ত্রী।

টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন সাকিব, করেছেন অপরাজিত ১২৪ রান। বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচে নেমেই লিটন করেছেন অপরাজিত ৯৪ রান। ১৮৯ রানে অবিচ্ছিন্ন জুটিতে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন। ৯৯ বলে ১৬ চারে ১২৪ রানে অপরাজিত থাকেন সাকিব। ৬৯ বলে চারটি ছক্কা ও আটটি চারে ৯৪ রানে অপরাজিত থাকেন লিটন।

সাকিবের দাপুটে সেঞ্চুরি আর লিটন দাসের হার না মানা দুর্দান্ত ইনিংসে ওয়ানডেতে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ রানের লক্ষ্য তাড়া করে টাইগাররা জিতল ৭ উইকেটে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপে প্রথম জয় এটি।

চলতি বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে প্রথম সেঞ্চুরিটি আসে সাকিবের ব্যাট থেকে। সেটি ইংল্যান্ডের বিপক্ষে। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করলেন আরেকটি সেঞ্চুরি। টানা দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেলেন তিনি। যা তার ওয়ানডে ক্যারিয়ারের নবম এবং এই বিশ্বকাপে দ্বিতীয়।

এরই মধ্যে বিশ্বকাপে টানা দুই ম্যাচে ফিফটি প্লাস, আর পরের দুটিতেই সেঞ্চুরির ইনিংস খেলেছেন সাকিব। প্রথম দুই ম্যাচে ফিফটির পর তৃতীয় ম্যাচে সেঞ্চুরি করেন। সেটি ছিল ক্যারিয়ারের অষ্টম আর বিশ্বকাপে প্রথম। উইন্ডিজের বিপক্ষে পেলেন আরেকটি সেঞ্চুরি। গত বিশ্বকাপে টানা দুটি সেঞ্চুরি করেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। সেটি ছিল ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিপক্ষে। সাকিব করলেন ইংল্যান্ড আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

সারাবাংলা/এমএইচ/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টপ নিউজ টাইগার প্রধানমন্ত্রী বিশ্বকাপ স্পেশাল মাশরাফি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর