Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিঞ্চকে ভয় পাইয়ে দিয়েছিল টাইগাররা


২১ জুন ২০১৯ ১০:২৮

বৃহস্পতিবার নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে বাংলাদেশের বিপক্ষে ৪৮ রানের জয় পেয়েছে অস্ট্রেলিয়া। আগে ব্যাট করে ৩৮১ রানের পাহাড়সম রান দাঁড় করায় অজিরা। জবাবে লড়াই করে হার মানে টাইগাররা। স্কোরবোর্ডে যোগ করে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ ৩৩৩ রান।

প্রথম ইনিংসে ব্যাটিং করে স্কোরবোর্ডে রান যখন ৩৮১ তখন অধিনায়ক কিছুটা নিশ্চিন্ত বোধ করতেই পারেন। তবে বাংলাদেশের লড়াকু মনোভাবে পুরো ম্যাচের কোনো সময়েই ভয় কাটেনি অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চের।

৩৮২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল এবং সৌম্য সরকার দারুণ শুরুর আভাস দেয়। তবে ভুল বোঝাবুঝিতে পড়ে মাত্র ১০ রান করেই প্যাভিলিয়নে ফিরে যান সৌম্য। এরপর তামিম-সাকিব জুটিতে ম্যাচে ফেরার আভাস দেয় টাইগাররা।

শেষ পর্যন্ত মুশফিকের অপরাজিত ১০২ আর মাহমুদুল্লাহর ঝড়ো ৬৯ রানের ইনিংসে টাইগাররা থামে ৮ উইকেট হারিয়ে ৩৩৩ রানে। আর অস্ট্রেলিয়া জয় পায় ৪৮ রানে।

ম্যাচ শেষে অজি অধিনায়ককে প্রশ্ন করা হয় এত বড় লক্ষ্য ছুঁড়ে দিয়ে নিশ্চয়ই অনেক নির্ভার ছিলেন? ফিঞ্চের সোজা উত্তর, ‘না একদমই নিশ্চিন্তে থাকতে পারিনি। বাংলাদেশ দারুণ খেলছে। আমারা একটা সময় ভয় পেয়ে গিয়েছিলাম। কারণ বাংলাদেশ দারুণ পার্টনারশিপ গড়ছিল। আর যেকোনো বড় জুটি এসব ম্যাচের জন্য ভয়ানক হতে পারে।’

ফিঞ্চ আরও বলেন, ‘শেষ পর্যন্ত আমাদের বোলাররা দারুণ বল করেছে। আমার মনে হয় আমরা নিজেদের বিশ্বাস ধরে রাখতে পেরেছিলাম বলেই ম্যাচটি জিততে পেরেছি।’

বাংলাদেশের জন্য সেমিফাইনালে পৌঁছানোটা এখন একটু বেশিই কঠিন। কেবল নিজেদের বাকি থাকা সবগুলো ম্যাচ জিতলেই চলবে না। এর সাথে সেরা চারে থাকা দলগুলোকেও হারতে হবে ম্যাচ। তাই তো সেমির স্বপ্নে এখন বাংলাদেশকে তাকিয়ে থাকতে হবে অন্যর দিকেও।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: সর্বোচ্চ বাউন্ডারিতে শীর্ষে সাকিব

সারাবাংলা/এসএস

অ্যারন ফিঞ্চ ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টপ নিউজ টাইগার বাংলাদেশ-অস্ট্রেলিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর