Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একজন স্টোকস না থাকার আক্ষেপ রোহিতের


১ জুলাই ২০১৯ ১১:৩০

নিঃসন্দেহে বিশ্বের সেরা ব্যাটিং লাইন আপের মধ্যে ভারত শীর্ষেই থাকবে। রোহিত শর্মা, শেখর ধাওয়ান (ইনজুরিতে ছিটকে গেছেন বিশ্বকাপ থেকে), বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি আরও আছেন হার্দিক পান্ডিয়া। এমন ব্যাটিং লাইন আপ নিয়েও ইংলিশদের বিপক্ষে ৩৩৮ রান তাড়া করতে নেমে ভারত হেরেছে ৩১ রানে।

আর এই হারের ফলে বিশ্বকাপের একমাত্র অপরাজিত থাকার তকমাটাও ভারতের নামের পাশ থেকে মুছে গেল। ৩৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেও অনেক ধীর গতিতে ব্যাটিং শুরু করে ভারত। তাদের ব্যাটিংটা ঠিক এত বড় স্কোর তাড়া করতে নামার ব্যাটসম্যানদের মতো ছিল না প্রথম থেকেই।

আর তাই তো ম্যাচ হারের পেছনের কারণ হিসেবে ব্যাটিংটাকেই দুষছেন ভারতীয় সহ-অধিনায়ক রোহিত শর্মা। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে রোহিত বলেন, ‘শেষ দিকে আমাদের এমন কাউকে দরকার ছিল যে কিনা ৩০ কিংবা ৪০ বলে ৭০ রানের ঝড় ইনিংস খেলতে পারে। যেটা ইংল্যান্ডের জন্য বেন স্টোকস খেলেছে।’

রোহিত আরও বলেন, ‘হার্দিক প্রথমটা বেশ ভাল শুরু করেছিল কিন্তু শেষ পর্যন্ত ভাল করতে পারেনি। স্টোকসের মতো কেউ আমাদের থাকলে আমরা ম্যাচটা জিততে পারতাম।’

মাত্র ৫৪ বলে ৭৯ রানের ঝড় ইনিংস খেলে ভারতের সামনে বড় স্কোর দাঁড় করাতে ভূমিকা রাখেন বেন স্টোকস। আর এখানেই এগিয়ে যায় ইংলিশরা।

এ জয়ের ইংলিশদের সেমি খেলার রাস্তা সুগম হলো আর অন্যদিকে বাংলাদেশে এবং পাকিস্তানের সেমির রাস্তায় কাঁটাটা বাড়লো। শেষ দিকে জমে ওঠা বিশ্বকাপে এখন পর্যন্ত সেমি নিশ্চিত করেছে কেবল অস্ট্রেলিয়া। আর বাকি তিনটি স্থানের জন্য লড়ছে ভারত, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, বাংলাদেশ এবং পাকিস্তান।

মঙ্গলবার (২ জুলাই) ভারতের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। এই ম্যাচটি ভারত জিতলে পৌঁছে যাবে সরাসরি সেমিতে আর বাংলাদেশ জিতলে সেমিতে খেলার সম্ভবনা বেঁচে রইবে।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: হারলো ভারত, কষ্টটা বাংলাদেশের!

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বেন স্টোকস ভারত-ইংল্যান্ড রোহিত শর্মা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর