Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অস্ট্রেলিয়াকে হারিয়ে যুব চ্যাম্পিয়ন ভারত


৩ ফেব্রুয়ারি ২০১৮ ১৩:৫৭

সারাবাংলা ডেস্ক

অস্ট্রেলিয়াকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা নিজেদের করে নিলো ভারতীয় যুবারা। মাউন্ট মাউঙ্গানুইতে অস্ট্রেলিয়া যুবাদের বিপক্ষে ৮ উইকেটের জয় নিয়ে শিরোপা নিশ্চিত করে ভারতের কিংবদন্তি রাহুল দ্রাবিড়ের ছাত্ররা। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সমান তিনটি করে শিরোপা জিতে এতদিন অস্ট্রেলিয়ার সঙ্গে শীর্ষ অবস্থানে ছিল ভারত। তবে এবারের আসরে অস্ট্রেলিয়াকে হারিয়ে রেকর্ড চতুর্থবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করল ভারতীয় যুবারা।

বিজ্ঞাপন

আগে ব্যাট করে ৪৭.২ বলে ২১৬ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। জবাবে জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৩৮.৫ ওভারে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ভারতীয় যুবারা।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে পৃথ্বী শ্ব ও মনযুত কালরা ৭১ রানের জুটি গড়েন। দলীয় ৭১ রানে সাজঘরে ফিরে যান পৃথ্বী। এরপর মনযুত কালরা ও শাবমান গিলের ব্যাটে এগিয়ে যায় ভারত। দলীয় ১৩১ রানে বোল্ড হয়ে ফিরে যান শাবমান গিল। কালরা ১০২ বল ৮টি চার আর তিনটি ছক্কায় ১০১ রান করে অপরাজিত থাকেন। হারভিক দেশাই ৪৭ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। অস্ট্রেলিয়ার সাদারল্যান্ড এবং উপ্পল একটি করে উইকেট পান।

শুরুতে ব্যাট করতে নেমে ৫৯ রানেই তিন উইকেট হারিয়ে বসে অজি যুবারা। জোনাথন মেরলো ও উপ্পল মিলে জুটি গড়লেও দলীয় ১৩৪ রানে উপ্পল ফিরে যান ব্যক্তিগত ৩৪ রান করে। দলীয় ২১২ রানে মেরলো ব্যক্তিগত ৭৬ রানে ফিরে গেলে বাকি ব্যাটসম্যানরা যোগ করেছেন মাত্র ৪ রান। এছাড়া, ওপেনার জ্যাক অ্যাডওয়ার্ডস ২৮, ম্যাক্স ১৪, অধিনায়ক জ্যাসন ১৩, নাথান ম্যাকসুইনি ২৩ রান করেন।

ভারতের অনুকূল রায়, কমলেশ নাগরকোতি, শিভা সিং ও ইসহান পোরেল ২টি করে উইকেট পান। শীভম মাভি ১টি উইকেট নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর