Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চতুর্থ সেঞ্চুরিতে সাঙ্গাকারার পাশে রোহিত


২ জুলাই ২০১৯ ১৭:৩৯

চলতি বিশ্বকাপের ৪০তম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত। টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের দলপতি বিরাট কোহলি। ব্যাটিংয়ে নেমে ভারতের ওপেনার রোহিত শর্মা সেঞ্চুরি হাঁকান। চলতি বিশ্বকাপে এটি রোহিতের চতুর্থ সেঞ্চুরি। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার ২৬তম সেঞ্চুরি। ২০১৫ বিশ্বকাপে চারটি সেঞ্চুরি করেছিলেন লঙ্কান গ্রেট কুমার সাঙ্গাকারা।

ইনিংসের পঞ্চম ওভারে ব্যক্তিগত ৯ রানে জীবন পান রোহিত। ২৯তম ওভারে সেঞ্চুরি স্পর্শ করেন তিনি। ৯০ বল খেলে ৬টি চার আর ৫টি ছক্কায় তিন অঙ্কে পৌঁছান তিনি। পরের ওভারে সৌম্য সরকার ফিরিয়ে দেন রোহিতকে। বিদায়ের আগে তিনি করেন ১০৪ রান। ৯২ বল মোকাবেলা করা রোহিতের ইনিংসে ছিল ৭টি চার আর ৫টি ছক্কার মার। ২৬তম সেঞ্চুরি করতে রোহিতের লাগলো মাত্র ২০৭ ইনিংস।

বিজ্ঞাপন

চলতি বিশ্বকাপে এর আগে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা আর সবশেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেন রোহিত শর্মা। ওয়ানডে ক্যারিয়ারে রোহিতের নামের পাশে আছে সর্বোচ্চ তিনটি ডাবল সেঞ্চুরি।

ক্যারিয়ারের ২৬তম সেঞ্চুরিতে রোহিত শর্মা টপকে গেলেন কুমার সাঙ্গাকারা, এবি ডি ভিলিয়ার্স আর ক্রিস গেইলদের। তারা ২৫টি করে সেঞ্চুরি করেছেন।

ওয়ানডেতে সর্বোচ্চ সেঞ্চুরি করে চূড়ায় বসে আছেন শচীন টেন্ডুলকার। মাস্টার ব্লাস্টার এই ডানহাতি ব্যাটসম্যান ৪৫২ ইনিংসে করেন সর্বোচ্চ ৪৯টি সেঞ্চুরি। দুইয়ে আছেন ভারতের বর্তমান দলপতি বিরাট কোহলি। ২২৫ ইনিংসে কোহলির সেঞ্চুরির সংখ্যা ৪১টি। রিকি পন্টিং ৩০টি, সনাথ জয়সুরিয়া ২৮টি সেঞ্চুরি করে ক্যারিয়ার শেষ করেছেন। দক্ষিণ আফ্রিকার তারকা হাশিম আমলার নামের পাশে আছে ২৭টি সেঞ্চুরি।

বিজ্ঞাপন

সর্বোচ্চ সেঞ্চুরির তালিকায় রোহিত শর্মা ৬ নম্বরে। যেভাবে খেলছেন তাতে খুব বেশি সময় লাগবে না আরও সামনে এগিয়ে যেতে। চলতি বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১২২ রান করে অপরাজিত ছিলেন, দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে করেন ৫৭ রান। তৃতীয় ম্যাচটি বৃষ্টির কারণে ভেসে যায়।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচে ইনফর্ম রোহিত শর্মা সেঞ্চুরি হাঁকিয়ে করেন ১৪০ রান। আফগানিস্তানের বিপক্ষে ১ রানে ফের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পরের ম্যাচে করেন ১৮ রান। ইংলিশদের বিপক্ষে করেন ১০২ রান। আর বাংলাদেশের বিপক্ষেও করলেন আরেকটি সেঞ্চুরি। চলতি বিশ্বকাপে করলেন চতুর্থ সেঞ্চুরি, ক্যারিয়ারে ২৬তম সেঞ্চুরি।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

** চলতি বিশ্বকাপে সর্বোচ্চ জীবন পেলেন রোহিত শর্মা
** ম্যাচটাই ফেলে দিলেন তামিম!

সারাবাংলা/এমআরপি

কুমার সাঙ্গাকারা ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিশ্বকাপ স্পেশাল রোহিত শর্মা সেঞ্চুরি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর