Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এটিই বাংলাদেশের ইতিহাসের সেরা ব্যাটিং পারফরম্যান্স: নাফিস


৫ জুলাই ২০১৯ ১০:০৪

ইংল্যান্ড বিশ্বকাপের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ। নিয়মরক্ষার ম্যাচ হলেও ম্যাচটা মর্যাদার লড়াইয়ের। পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপে এখনো অপরাজিত বাংলাদেশ। একবারই দেখা হয়েছিল দু’দলের ১৯৯৯ সালে সেবার শেষ হাসি হেসেছিল টাইগাররাই। এবারও তাঁর ব্যতিক্রম হতে দেখতে চায় না কেউই।

ঐতিহ্যবাহী লর্ডস স্টেডিয়ামে বিশ্বকাপে নিজেদের একমাত্র চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে খেলবে টাইগাররা। সেমিফাইনালের সম্ভবনা শেষ হয়েছে ভারতের বিপক্ষে হেরে। আর পাকিস্তানের সেমি খেলার সমীকরণটা ঠেকেছে অসম্ভবের কাতারে। সেমিতে যেতে হলে টাইগারদের বিপক্ষে আগে ব্যাট করে সংগ্রহ করতে হবে কমপক্ষে ৩৫০ রান। আর বাংলাদেশকে হারাতে হবে ৩১১ রানের ব্যবধানে। আর বাংলাদেশ আগে ব্যাট করলে থাকছে না কোনো সম্ভবনায়।

এবারের বিশ্বকাপে টাইগার ব্যাটসম্যানদের ব্যাটিং পারফরম্যান্স একদম সেরাদের কাতারেই। তবে এবারের বিশ্বকাপের সব থেকে বাজে বোলিং পারফরম্যান্সটাও যে টাইগারদেরই। প্রথম ২০ ওভারে এই বিশ্বকাপে সব থেকে খারাপ ইকোনমি রেট বাংলাদেশের। ৫.২৪ ইকোনমি রেটে রান দিয়ে প্রথম ২০ ওভারে উইকেট তুলেছে মাত্র ৭টি। যা আফগানিস্তানের থেকেও পেছনে। আর রান রেটে বাংলাদেশের পরেই আছে পাকিস্তান। তারা প্রথম ২০ ওভারে ৫.২০ রান রেটে রান দিয়েছে।

যেখানে টাইগার ব্যাটসম্যানদের মধ্যে বিশ্বকাপের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব আল হাসান। ১১তম স্থানে আছেন মুশফিকুর রহিম। আর বোলারদের তালিকায় ৭ম স্থানে আছেন মোস্তাফিজুর রহমান। তবে বাকিদের দৈন্য বোলিং দশার কারণে দলগত ভাবেই খারাপ বোলিং করছে বাংলাদেশ। অন্ততপক্ষে সমীকরণ তো তাই বলছে।

নিজেদের শেষ ম্যাচে তাই রুবেল হোসেনের পরিবর্তে দলে আরও একজন অতিরিক্ত স্পিনার মেহেদী হাসান মিরাজকে চাইছেন জাতীয় দলের সাবেক উদ্বোধনী ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস।
শাহরিয়ার নাফিস আরও বলেন, ‘এবারের বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটিং পারফরম্যান্স নিজেদের ইতিহাসের সেরা তো বটেই অন্যান্য অনেক দলের থেকেও সেরা করেছে।’

তিনি আরও বলেন, ‘পাকিস্তানের বিপক্ষে রুবেল হোসেনের জায়গায় মেহেদী হাসান মিরাজকে দলে আনলে ভাল করবে বলেই আমি মনে করি।’

পাকিস্তানের বিপক্ষে শেষ ১৯৯৯ সালে বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। আর এই একবারই দু’দল একে অপরের মুখোমুখি হয়েছে। অতীতটাও আছে টাইগারদের পক্ষেই। সে ম্যাচে বাংলাদেশের দেওয়া ২২৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তান অল আউট হয় মাত্র ১৬১ রানে। আর টাইগাররা ম্যাচ জিতে নেয় ৬২ রানের বড় ব্যবধানে।

ঐতিহ্যবাহী লর্ডসেও এর ব্যতিক্রম দেখতে চায় না টাইগার ক্রিকেটার এবং সমর্থকেরা। আর টাইগারদের সাথে শেষ মোকাবিলাতেও হারের মুখ দেখেছে পাকিস্তানিরা। শেষ চার ম্যাচে তাদের বিপক্ষে অপরাজিত বাংলাদেশ। আর তাই তো জয়ের বিকল্প কিছুই ভাবছে না টাইগাররা।

ইংল্যান্ডের লর্ডসে বাংলাদেশে সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি। গাজী টেলিভিশন ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: ঐতিহ্য ও আভিজাত্যের লর্ডস

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টপ নিউজ বাংলাদেশ-পাকিস্তান বিশ্বকাপ স্পেশাল লর্ডস শাহরিয়ার নাফিস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর