Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবসর ঘোষণা ডুমিনির


৭ জুলাই ২০১৯ ১৩:৪৬

অবসরের কথা জানিয়েছিলেন বিশ্বকাপের আগেই। তবে বলেছিলেন আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেই সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের যাবেন প্রোটিয়া অলরাউন্ডার জেপি ডুমিনি। কিন্তু ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জানালেন সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকেই অবসর নিচ্ছেন তিনি।

দীর্ঘ ১৫ বছরের ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানলেন জেপি ডুমিনি। ২০০৪ সালে প্রোটিয়াদের জার্সি গায়ে ওয়ানডেতে অভিষেক ঘটে ডুমিনি। ৩৫ বছর বয়সী ডুমিনি জানিয়েছিলেন এবারের বিশ্বকাপএর পরে ওয়ানোডে থেকে অবসরে যাবেন। তবে কথা ছিল অস্ট্রেলিয়ায় আগামী বছর অনুষ্ঠিত টি-টোয়েন্টিতে খেলবেন। কিন্তু ইংল্যান্ড বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষের ম্যাচটিই তার আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ হয়ে রইলো।

দীর্ঘ ১৫ বছরে প্রোটিয়াদের জার্সি গায়ে খেলেছেন ৪৬টি টেস্ট, ১৯৯টি ওয়ানডে এবং ৮১টি টি-টোয়েন্টি ম্যাচ। টেস্টে প্রায় ৩৩ গড়ে মোট রান ২১০৩, ওয়ানডেতে প্রায় ৩৭ গড়ে ৫ হাজার ১১৭। আর টি-টোয়েন্টিতে প্রায় ৩৯ গড়ে ১৯৩৪ রান।

ব্যাট হাতে জাদু দেখানোর পাশাপাশি বল হাতেও ১৫ বছরের ক্যারিয়ারে দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন ডুমিনি। টেস্ট, ওয়ানডে এবং টি-টয়েন্টিতে যথাক্রমে ৪২,৬৯ এবং ২১টি উইকেট তুলে নিয়েছেন নামের পাশে।

আর এবার ১৫ বছর পর তুলে রাখলেন ব্যাট প্যাড। অবসরের বিষয়ে ডুমিনি বলেন, ‘অবসরের বিষয়ে আমি শেষ কয়েকমাস ধরে ভাবছিলাম। আর এটিই আমার জন্য সেরা সময় অবসর ঘোষণার।’

তিনি আরও বলেন, ‘আমি অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি খেলতে নামার সময়ই ভেবেছি এটাই আন্তর্জাতিক ক্রিকেটে আমার শেষ ম্যাচ। দীর্ঘ ১৫ বছরের ক্রিকেট ক্যারিয়ারে আমি অনেক কিংবদন্তি ক্রিকেটারের সাথে খেলার সুযোগ পেয়েছি। সবার কাছে আমি কৃতজ্ঞ।’

বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্স নিয়ে ডুমিনি বলেন, ‘হ্যা এবারের বিশ্বকাপে আমরা খুব বাজে খেলেছি। তবে শেষ সপ্তাহটা আমরা দারুণ উপভোগ করেছি। এখানেই তাই আমি আমার ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানছি।’

প্রোটিয়াদের হয়ে নিজের ক্যারিয়ারের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৩ বলে ১৪ রান করে আউট হন ডুমিনি আর বল হাতে চার ওভারে ২২ রান দিয়ে পাননি কোনো উইকেট।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

 

আরও পড়ুন: অজি স্কোয়াডে আবারও ইনজুরির আঘাত

সারাবাংলা/এসএস

অবসর ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ জেপি ডুমিনি দক্ষিণ আফ্রিকা প্রোটিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর