Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লঙ্কানদের বিপক্ষে টাইগার টপঅর্ডারের পারফরম্যান্স


২৪ জুলাই ২০১৯ ১৫:৫০

মাশরাফি, সাকিবের মতো অভিজ্ঞরা নেই শ্রীলঙ্কা সিরিজে। ছুটিতে আছেন লিটন দাস। তামিমের কাঁধে টাইগারদের নেতৃত্ব ভার। মুশফিক-মাহমুদউল্লাহদের মতো সিনিয়রদের সঙ্গে দায়িত্ব নিতে হবে সৌম্য, বিজয়, মিঠুনদের। টপঅর্ডারের ব্যাটের দিকেই তাকিয়ে থাকবে টিম বাংলাদেশ।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছিল টাইগাররা। ব্যাটসম্যানদের দারুণ পারফর্মে শ্রীলঙ্কান বোর্ড প্রেসিডেন্ট একাদশের ছুঁড়ে দেওয়া ২৮৩ রানের টার্গেট বাংলাদেশ স্পর্শ করেছে ১১ বল আর ৫ উইকেট হাতে রেখে। তামিম ৩৭, মিঠুন ৯১, মুশফিক ৫০, মাহমুদউল্লাহ ৩৩ রান করেন। দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরা এনামুল হক বিজয় ব্যাটিংয়ে নামেননি। সৌম্য সরকার নামলেও নামের পাশে ১৩ রান। তবে, বাংলাদেশের ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ স্ট্রাইকরেটে (১০০.০৬) ব্যাট করা সৌম্য মূল সিরিজে ভালো করার ব্যাপারে আশাবাদী।

বিজ্ঞাপন

দেখে নেওয়া যাক শ্রীলঙ্কার বিপক্ষে টাইগার টপঅর্ডারদের ব্যাটিং পারফরম্যান্স কেমন:
১। তামিম ইকবাল: ২০১ ম্যাচের ১৯৯ ইনিংসে ব্যাট করা তামিম ৩৫.৯৭ গড়ে ওয়ানডেতে রান করেছেন ৬৮৭১। যেখানে শ্রীলঙ্কার বিপক্ষে ২১ ম্যাচের ২০ ইনিংসে করেছেন ৬৪৫ রান। লঙ্কানদের বিপক্ষে তার ব্যাটিং গড় ৩৩.৯৫, সেঞ্চুরি দুটি আর ফিফটি একটি, সর্বোচ্চ ১২৭।

২। সৌম্য সরকার: ৫২ ম্যাচের ৫১ ইনিংসে ব্যাট করা সৌম্য ৩৪.০২ গড়ে ওয়ানডেতে রান করেছেন ১৬৩৩। যেখানে শ্রীলঙ্কার বিপক্ষে ৪ ম্যাচের ৩ ইনিংসে করেছেন ৭৩ রান। লঙ্কানদের বিপক্ষে তার ব্যাটিং গড় ২৪.৩৩, সেঞ্চুরি কিংবা ফিফটি নেই, সর্বোচ্চ ৩৮।

৩। এনামুল হক বিজয়: ৩৭ ম্যাচের ৩৪ ইনিংসে ব্যাট করা বিজয় ৩০.৫৩ গড়ে ওয়ানডেতে রান করেছেন ১০৩৮। যেখানে শ্রীলঙ্কার বিপক্ষে ১০ ম্যাচের ৯ ইনিংসে করেছেন ২১০ রান। লঙ্কানদের বিপক্ষে তার ব্যাটিং গড় ২৩.৩৩, সেঞ্চুরি কিংবা ফিফটি নেই, সর্বোচ্চ ৪৯।

বিজ্ঞাপন

৪। মুশফিকুর রহিম: ২১৩ ম্যাচের ১৯৯ ইনিংসে ব্যাট করা মুশফিক ৩৫.৬৯ গড়ে ওয়ানডেতে রান করেছেন ৫৯২৫। যেখানে শ্রীলঙ্কার বিপক্ষে ২৭ ম্যাচের ২৫ ইনিংসে করেছেন ৬০৮ রান। লঙ্কানদের বিপক্ষে তার ব্যাটিং গড় ২৪.৩২, সেঞ্চুরি একটি আর ফিফটি দুটি, সর্বোচ্চ ১৪৪।

৫। মাহমুদউল্লাহ রিয়াদ: ১৮২ ম্যাচের ১৫৭ ইনিংসে ব্যাট করা রিয়াদ ৩৪.৫৭ গড়ে ওয়ানডেতে রান করেছেন ৩৯৭৬। যেখানে শ্রীলঙ্কার বিপক্ষে ২৪ ম্যাচের ২১ ইনিংসে করেছেন ৪১১ রান। লঙ্কানদের বিপক্ষে তার ব্যাটিং গড় ২২.৮৩, সেঞ্চুরি নেই আর ফিফটি একটি, সর্বোচ্চ ৭৬।

৬। মোহাম্মদ মিঠুন: ২১ ম্যাচের ১৮ ইনিংসে ব্যাট করা মিঠুন ২৯.১৯ গড়ে ওয়ানডেতে রান করেছেন ৪৬৭। যেখানে শ্রীলঙ্কার বিপক্ষে ২ ম্যাচের ২ ইনিংসে করেছেন ৬৩ রান। লঙ্কানদের বিপক্ষে তার ব্যাটিং গড় ৩৬.৫০, সেঞ্চুরি নেই, ফিফটি একটি, সর্বোচ্চ ৭৩।

শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ স্কোয়াড:
তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা এবং এনামুল হক বিজয়।

২৬ জুলাই প্রথম ওয়ানডে ম্যাচে কলম্বোয় লঙ্কানদের মুখোমুখি হবে তামিম ইকবালের নেতৃত্বাধীন বাংলাদেশ। সিরিজের বাকি দুটি ম্যাচ ২৮ এবং ৩১ জুলাই। সবগুলো ম্যাচই দিবারাত্রির।

সিরিজের সব ক’টি ম্যাচ গাজী টেলিভিশন এবং র‍্যাবিটহোলের ওয়েবসাইট সরাসরি সম্প্রচার করবে।

** লঙ্কা সিরিজের পর কেমন হবে র‌্যাংকিং
** সৌম্যর উপর প্রত্যাশার পারদটা বেশিই থাকবে

গাজী টিভি টপঅর্ডার টাইগার পারফরম্যান্স বাংলাদেশ-শ্রীলঙ্কা র‌্যাবিটহোল

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর