Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রিয়াদ-মুশির সামনে চার ও ছয় হাজারের হাতছানি


২৫ জুলাই ২০১৯ ১৮:১৮

বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফর দিয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। এই সিরিজে বিশ্রামে আছেন সাকিব আল হাসান আর ব্যক্তিগত কারণে ছুটিতে আছেন লিটন দাস। ইনজুরির কারণে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা আর মোহাম্মদ সাইফউদ্দিন। সিরিজে অধিনায়কত্ব করবেন তামিম ইকবাল। সেই সাথে দলে আছেন মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহ রিয়াদ।

                     পড়ুন: পরিসংখ্যানে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ

বিজ্ঞাপন

লঙ্কান সিরিজের প্রথম ম্যাচের মধ্য দিয়ে মুশফিকুর রহিম খেলবেন নিজের ২১৪তম ম্যাচ। আর প্রথম ম্যাচে ব্যাট হাতে নামলে খেলবেন ২০০তম ইনিংস। অন্যদিকে ১৮২টি ওয়ানডে ম্যাচ খেলেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। ওয়ানডে ক্যারিয়ারে মুশফিকুর রহিম দাঁড়িয়ে ছয় হাজার রান পূর্ণ করার সামনে। আর মাহমুদুল্লাহ রিয়াদ দাঁড়িয়ে নামের পাশে চার হাজার রানের মাইল ফলক সৃষ্টির লক্ষ্যে।

 

মুশফিকুর রহিম ১৯৯ ইনিংসে ব্যাট হাতে নেমে ৩৫.৫৯ ব্যাটিং গড়ে করেছেন ৫৯২৫ রান। নামের পাশে আছে ৩৫টি অর্ধশতক এবং ৭টি শতক। ক্যারিয়ারে ব্যক্তিগত সর্বোচ্চ রান ১৪৪, আর এই সর্বোচ্চ রান করেছিলেন লঙ্কানদের বিপক্ষেই। লঙ্কানদের বিপক্ষে আর মাত্র ৭৫ রান করতে পারলেই ছয় হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন মুশি।

অন্যদিকে নিজের ওয়ানডে ক্যারিয়ারে চার হাজার রান পূর্ণ করার মাইলফলকের সামনে দাঁড়িয়ে মাহমুদুল্লাহ রিয়াদ। এখন পর্যন্ত লাল সবুজের জার্সিতে ১৮২ ম্যাচে ৩৯৭৬ রান করেছেন রিয়াদ। ৩৪.৫৭ ব্যাটিং গড়ে নামের পাশে আছে ২১টি অর্ধ শতক এবং ৩টি শতক। ক্যারিয়ার সর্বোচ্চ ব্যক্তিগত রান অপরাজিত ১২৮।

বিজ্ঞাপন

 

সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে কলম্বোয়। শুক্রবার (২৬ জুলাই) বাংলাদেশ সময় দুপুর তিনটায় শুরু হবে ম্যাচটি। সিরিজের বাকি দুইটি ম্যাচ হবে ২৮ এবং ৩১ জুলাই।

বাংলাদেশ এবং শ্রীলঙ্কার মধ্যকার সিরিজের সবক’টি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন এবং র‍্যাবিটহোলের ওয়েবসাইটে।

আরও পড়ুন: টাইগারদের বিপক্ষে লঙ্কানদের স্কোয়াড ঘোষণা

ওয়ানডে সিরিজ বাংলাদেশ-শ্রীলঙ্কা মাহমুদুল্লাহ রিয়াদ মুশফিকুর রহিম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর