Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেস্টকে বিদায় বলে দিলেন আমির


২৬ জুলাই ২০১৯ ১৬:৫১

পাকিস্তানের বাঁহাতি পেসার মোহাম্মদ আমির টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়ে দিয়েছেন। সাদা পোশাক আর লাল বলে পাকিস্তানের জার্সিতে দেখা যাবে না আমিরকে। ওয়ানডে আর টি-টোয়েন্টিতে নিজের ফোকাসটা ধরে রাখতেই আমিরের এই সিদ্ধান্ত।

আমির টেস্টকে বিদায় জানানোর ঘোষণায় বলেন, ‘পাকিস্তানের জার্সিতে খেলতে পারায় আমি নিজেকে গর্বিত ভাবছি। ক্রিকেটের সেরা ও ঐহিত্যবাহী ফরম্যাটে পাকিস্তানের প্রতিনিধিত্ব করাটা আমার জন্য সম্মানের ছিল। যাইহোক, আমি লংগার ভার্সন থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যাতে করে আমি সাদা বলের ক্রিকেটে মনোযোগ দিতে পারি।’

বিজ্ঞাপন

সামনের বছর অস্ট্রেলিয়ায় বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। মেগা সেই টুর্নামেন্টের জন্য আরও বেশি মনযোগ দিতে চান আমির।

মাত্র ১৭ বছর বয়য়ে ২০০৯ সালে গলে টেস্ট অভিষেক হয়েছিল আমিরের। এরপর ২০১০ লর্ডসে স্পট ফিক্সিং কেলেঙ্কারিকে নিষিদ্ধ হন। ২০১৬ সালে আবারো ফিরেছিলেন ক্রিকেটের আন্তর্জাতিক ময়দানে। এই বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোহানেসবার্গে খেলেছিলেন সর্বশেষ টেস্ট। সাদা পোশাকে ৩৬ ম্যাচে ৩০.৪৭ গড়ে ১১৯ উইকেট নিয়েছেন এই বাঁহাতি পেসার।

২০১৬ সালের আগে খেলেছিলেন ২২টি টেস্ট। সেখানে তার নামের পাশে ছিল ৬৮ উইকেট। ক্যারিয়ারের বেস্ট বোলিং ফিগার ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। জ্যামাইকায় ৪৪ রানের বিনিময়ে নিয়েছিলেন ৬ উইকেট।

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপসকে সামনে রেখে এরই মধ্যে পাকিস্তান দল গোছানোর পরিকল্পনা হাতে নিয়েছে। আমির তাই নিজের অবসর ঘোষণার এটাই সঠিক সময় বলে জানালেন। তিনি জানান, এই সিদ্ধান্ত নেওয়া আমার জন্য বেশ কঠিন ছিল। কিন্তু আমি মনে করি এটাই আমার অবসরের সঠিক সময়। নতুনদের জন্য টেস্ট চ্যাম্পিয়নশিপস গুরুত্বপূর্ণ, তাদের জন্য জায়গা দরকার। নির্বাচকদের জন্য দল গোছানো আরও সহজ হবে।

বিজ্ঞাপন

অবসর টেস্ট পাকিস্তান মোহাম্মদ আমির

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর