Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভালো প্রস্তুতি আর র‌্যাঙ্কিংয়ে উন্নতির চিন্তা থেকে ইরানকে ‘না’!


২৯ জুলাই ২০১৯ ২৩:৫২

ঢাকা: বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের প্রস্তুতি শুরু করে দিয়েছে প্রায় সবগুলো দলই। পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যাচ্ছে সবাই। এশিয়ার দলগুলোও যে যার মতো প্রস্তুতি নিয়ে রাখছে। সেই প্রস্তুতির কথা চিন্তা করে ইরানের সঙ্গে ম্যাচ খেলার আলোচনা চললেও তা বিভিন্ন কারণে বাতিল করতে হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে)।

বাফুফে সূত্র জানায়, সময়সূচীর কারণে ইরানের সঙ্গে ম্যাচ খেলা সম্ভব হচ্ছে না। এদিকে ইরানের সঙ্গে সমঝোতায় না আসায় অন্য ফেডারেশনগুলোর সঙ্গে আলোচনা করার চেষ্টা করছে ফেডারেশন।

বিজ্ঞাপন

প্রথমে এক পা দিয়ে আবার পা পিছিয়ে নিয়েছে বাফুফে। সূত্র মতে, ইরান চেয়েছিল ম্যাচটা দোহায় হোক ৪-৫ তারিখের দিকে। ১০ সেপ্টেম্বর থেকে বিশ্বকাপ বাছাইপর্ব শুরু। ইরান ম্যাচ থেকে সড়ে দাঁড়ানোর কারণ জানালেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ, ‘ইরানের সঙ্গে ম্যাচ হচ্ছে না। তাদের সঙ্গে আমাদের সূচি মিলছে না। এখন কয়েকটি দেশের সঙ্গে আলোচনা করছি।’

কোনও সদুত্তর না এলেও এদিকে জেমি ডে ব্যাখ্যা করলেন ইরানের সঙ্গে না খেলার কারণ, ‘ফিফা র‌্যাঙ্কিংয়ে ইরানের অবস্থান ২৩, আর আমরা ১৮২ নম্বরে। ভালো প্রস্তুতি নিতে চাইলে কাছাকাছি র‌্যাঙ্কিংয়ের দলগুলোর সঙ্গে খেলতে হবে আমাদের। ইরানের সঙ্গে আমাদের দূরত্ব অনেক। খেললে ছেলেদের মানসিক অবস্থা ভেঙে যেতে পারে। সেজন্য কাছাকাছি মানের দলগুলোর সঙ্গে খেলা দরকার।’

হাতে খুব একটা সময়ও নেই। এর মধ্যে লিগ শেষে আগস্টের মধ্যে ঈদের ছুটি মিলিয়ে তৃতীয় সপ্তাহের আগে কোনও ফুটবলারদের আগে ব্যস্ততা কাটছে না। জেমি ডে ফিরছেন সেই সময় বিবেচনায় রেখে। এর মধ্যে চূড়ান্ত করতে হবে প্রস্তুতি ম্যাচের প্রতিপক্ষও।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

ইরান জেমি ডে বাংলাদেশ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর