Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুইং ভুলেননি ‘কিং অব সুইং’ (ভিডিও)


৬ ফেব্রুয়ারি ২০১৮ ১৬:২৭

সারাবাংলা ডেস্ক

পাকিস্তানের সাবেক তারকা কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম ৫২ ছুঁই-ছুঁই বয়সেও যে ফুরিয়ে যাননি তার প্রমাণ দিলেন মাঠে নেমে। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) নতুন জন্ম নেয়া ফ্রাঞ্চাইজি মুলতান সুলতানের মেন্টর হিসেবে এবার যোগ দিয়েছেন ওয়াসিম। দলটির একটি প্রীতি ম্যাচে বল হাতে ম্যাজিক দেখিয়েছেন কিং অব সুইং খ্যাত ওয়াসিম।

খেলোয়াড় থাকাকালে বহু বিশ্বসেরা ব্যাটসম্যানকে কাবু করেছেন নিজের সুইং দিয়ে। ২০০২-০৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও ব্যাটসম্যানদের ধরাশায়ী করার সেরা অস্ত্র সুইং এখনো ভুলেননি ওয়াসিম। রব উঠেছে হালের সেরা পেসারদের থেকে এখনোও ওয়াসিমের সুইং বর্তমান ব্যাটসম্যানদের কাবু করতে যথেষ্ট।

সেটাই দেখা গেল ওয়াসিমের নেতৃত্বে খেলা সুলতান একাদশ এবং শোয়েব মালিকের নেতৃত্ব দেওয়া তুফান একাদশের মধ্যকার একটি প্রীতি ম্যাচে। ম্যাচে তুফান একাদশের হয়ে ওপেনিংয়ে নামেন অধিনায়ক শোয়েব মালিক এবং ইমরান নাজির। আর বল হাতে ইনিংস শুরু করেন সুলতান একাদশের অধিনায়ক ওয়াসিম।

ছোটো রানআপে বোলিং করা ওয়াসিমের দুর্দান্ত সুইংয়ে নাজেহাল হন ইমরান নাজির আর শোয়েব মালিক। বার বার পরাস্ত হওয়া ইমরান গুছিয়ে নিলেও শোয়েব মালিককে শুরু থেকেই সুইং দিয়ে অস্বস্তিতে রাখেন ওয়াসিম। গ্রেট এই পেসারের সুইংয়ে পুরোটাই পরাস্ত হয়ে পরে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন শোয়েব। আউট হওয়ার আগে শোয়েবের ব্যাট থেকে আসে মাত্র ২ রান।

পিএসএলের প্রথম দুটি আসর সফলভাবে শেষ করে এবার ঠিকানা পাল্টেছেন ওয়াসিম। ইসলামাবাদ ইউনাইটেড ছেড়ে এবার মুলতান সুলতানের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন। পিএসএলের প্রথম আসরে মেন্টর হিসেবে ইসলামাবাদ ইউনাইটেডকে শিরোপা এনে দিয়েছিলেন ওয়াসিম।

ক্যারিয়ারে ১০৪ টেস্ট খেলা ওয়াসিম উইকেট নিয়েছিলেন ৪১৪টি। ৩৫৬ ওয়ানডে ক্যারিয়ারে তার উইকেট সংখ্যা ৫০২টি।

ভিডিও:

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর