Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেইমারের দল বদলের নাটক চলছেই


২ আগস্ট ২০১৯ ১৪:৫৩

স্প্যানিশ দল বদলের শেষ সময় আগস্টের শেষ দিন পর্যন্ত। আর গেল মৌসুমের শেষ হওয়ার পর থেকে গুঞ্জন উঠেছে নেইমার ছাড়ছেন প্যারিস। তবে সে সময় গন্তব্য পরিষ্কার না হলেও, এখন বেশ পরিষ্কার হয়ে গেছে। প্রাক্তণ ক্লাব বার্সেলোনাতেই পাড়ি জমাতে চান এই ব্রাজিলিয়ান তারকা।

দুই বছর আগে বিশ্ব রেকর্ড পরিমাণ ২২২ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ পরিশোধ করে প্যারিস সেইন্ট জার্মেইনে পাড়ি জমান তিনি। তবে সেখান পাড়ি জমানোর পর থেকেই নিজের ক্যারিয়ারের নিম্নমুখীতার দিকেই আছেন তিনি। মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে ইনজুরিতে ছিটকে যাচ্ছেন, অনেকটা এক ঘোড়ার দৌড় ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা ছাড়া নেই ইউরোপিয়ান কোনো সাফল্য। আর এতেই তার ব্যালন ডি অর জেতার স্বপ্ন ব্যর্থ।

বিজ্ঞাপন

তবে সে স্বপ্ন এখনো দেখছেন নেইমার। তাই তো আবারও বার্সেলোনায় ফিরতে আগ্রহী নেইমার। কিন্তু এক্ষেত্রে বড় বাধা পিএসজিই। বার্সেলোনার সাথে পিএসজির সম্পর্ক যে দাকুমড়া তা নতুন কিছু নয়। নেইমাররের দলবদলের পরই এই দুই ক্লাবের সম্পর্কে ফাটল ধরে। বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেপ বার্তোমাউও নেইমারের বেশ বড় ভক্ত। তাই তো নেইমার এখনো স্বপ্ন দেখছেন বার্সেলোনায় ফেরার।

পিএসজি প্রেসিডেন্ট নাসির আল খেলাইফি তো সোজা বলে দিয়েছেন নেইমার বিক্রির জন্য নয়। আর তাকে পিএসজিতে রাখতে তার সাধ্যের মধ্যে সবকিছু করবেন। কিন্তু নাছোড়বান্দা নেইমারও, তাই তো সংবাদমাধ্যমকে বারবার জানাচ্ছেন ফিরতে চান পুরাতন ঠিকানায়। আর তো এখনো যোগ দেননি পিএসজির প্রাক মৌসুম প্রস্তুতি ক্যাম্পে।

নেইমারকে ক্লাবে রাখতে পিএসজির নতুন ব্রাজিলিয়ান স্পোর্টিং ডিরেক্টর ব্যক্তিগত ভাবে কথা বলবেন। চেষ্টা করবেন নেইমারের মত পরিবর্তনের যেন থেকে যান প্যারিসেই। তবে এক্ষেত্রে খুশি নন নেইমারের বর্তমান সতীর্থ মার্কো ভেরাত্তি। এই ইতালিয়ান বলেছেন, ‘কোনো খেলোয়াড়কে তার ইচ্ছার বিরুদ্ধে ধরে রাখা ঠিক নয়। সে যেই হোক না কেন, কেউ যেতে চাইলে তাকে যেতে দেওয়া উচিৎ।’

বিজ্ঞাপন

এর মধ্যে স্প্যানিশ গণমাধ্যমে গুঞ্জন উঠেছে নেইমারকে ফিরিয়ে আনার জন্য ট্রান্সফার ফি সহ খেলোয়াড় প্রস্তাব করেছে বার্সেলোনা। তবে পিএসজি বার্সেলোনা ব্যতীত অন্য যে কারো কাছেই নেইমারকে বিক্রি করতে প্রস্তুত। নেইমার এখনো অপেক্ষায় আছেন বার্সেলোনা এমন এক প্রস্তাব করবে পিএসজিকে যা তারা না করতে পারবে না।

তবে আসলেই নেইমার এই মৌসুমে বার্সেলোনায় পাড়ি জমাবেন কিনা তা এখনো ধোয়াশার মধ্যেই আছে। নেইমার ক্লাব ছাড়তে বধ্যপরিকর, আর বার্সেলোনাও তার প্রতি আগ্রহী। বাকি কেবল পিএসজির মতামতের। নারিস আল খেলাইফি সবুজ সংকেত দিলেই নতুন প্রস্তাব হাজির হবে পিএসজির সামনে। তবে অপেক্ষা করতে হবে এবারের মৌসুমের গ্রীষ্মকালীন দল বদলের শেষ সময় পর্যন্ত।

আরও পড়ুন: কোহলির চোখে মেসি নন সেরা রোনালদো!

ট্রান্সফার দল বদল নেইমার জুনিয়র প্যারিস সেইন্ট জার্মেইন বার্সেলোনা

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর