Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৭ বছর পর ব্রাজিলেই পাড়ি জমালেন আলভেজ


২ আগস্ট ২০১৯ ১৬:০৮

ব্রাজিলের হয়ে সদ্য জিতেছেন কোপা আমেরিকার শিরোপা, বয়সও ৩৬ বছর। বর্তমান ব্রাজিল দলের অধিনায়ক দানি আলভেজের পিএসজির সাথে চূক্তি শেষ হয়েছে এ বছরের জুনে। আর সে সময় থেকে ফ্রী এজেন্ট এই ফুটবলার। এর মধ্যে খুঁজেছেন অনেক ক্লাব, তবে বয়সের কারণে চূক্তি করতে পারেননি ইউরোপের টপ কোনো ক্লাবে।

ফ্রি এজেন্টে থাকা দানি আলভেজ তাই শেষ পর্যন্ত পাড়ি জমিয়েছেন ব্রাজিলেই। সাম্বার দেশের ক্লাব সাও পাওলোতে আড়াই বছরের চূক্তিতে যোগ দান করেছেন এই রাইট ব্যাক। এবারের কোপা আমেরিকার টুর্নামেন্টের সেরা ফুটবলারের কৃতিত্বও জুটেছে তার। তবে এত দারুণ পারফরম্যান্সের পরও ইউরোপের কোনো দলই তাকে ভেড়ানোর আগ্রহ দেখায়নি। তাই শেষ পর্যন্ত পাড়ি জমাতে হয়েছে নিজ জন্মভূমিতেই।

সাও পাওলো ক্লাবের প্রেসিডেন্ট কার্লোস আগস্তো এক সাক্ষাৎকারে জানিয়েছেন আলভেজের দলে অন্তর্ভূক্তির ব্যাপারে। তিনি বলেছেন, ‘আলভেজ বিশ্বের সেরা ফুটবলারদের একজন। এবং সে একজন পেশাদার খেলোয়াড়।’

বর্তমানে খেলা ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ শিরোপাধারী ফুটবলারও আলভেজই। ক্লাব ক্যারিয়ারে নামের পাশে তুলেছেন ৩৭টি শিরোপা, আর আন্তর্জাতিক ক্যারিয়ারে ব্রাজিলের হয়ে জিতেছেন দুইটি কোপা আমেরিকা এবং দুই কনফেডারেশন কাপসহ মোট চারটি শিরোপা।

কার্লোস আগস্তো আলভেজের অন্তর্ভূক্তির কথা ঘোষণা দিয়ে জানান, ‘আমি আলভেজকে একবার বলেছিলাম তুমি তোমার প্রাণের ক্লাব সাও পাওলোতে এসে খেলো। আজ আমি গর্বের সাথে বলতে পারি আলভেজ আমাদের হয়ে খেলবে।’

আড়াই বছরের চূক্তি শেষে আলভেজের বয়স হবে প্রায় ৩৯ বছর। বিশ্বকাপ জয় ছাড়া জিতেছেন সম্ভাব্য সব শিরোপা। স্পেনে জিতেছেন লিগ শিরোপা, ইতালিতে জুভেন্টাসে হয়ে জিতেছেন আর ইউরোপের শেষ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনের হয়েও জিতেছেন দুই মৌসুমে দুইটি লিগ শিরোপা। আর শেষ পর্যন্ত ফ্রি এজেন্ট হয়েই পাড়ি জমিয়েছেন জন্মভূমির ক্লাব সাও পাওলোতে।

আরও পড়ুন: অতিরিক্ত সাত কেজি ওজন, রিয়ালে ফ্যাঁকাসে হ্যাজার্ড

দলবদল দানি আলভেজ পিএসজি ব্রাজিল অধিনায়ক সাও পাওলো


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর