বিজ্ঞাপন

অতিরিক্ত সাত কেজি ওজন, রিয়ালে ফ্যাঁকাসে হ্যাজার্ড

August 2, 2019 | 3:59 pm

স্পোর্টস ডেস্ক

ইউরোপিয়ান দল বদলে এবারের মৌসুমে এখন পর্যন্ত সব থেকে বড় ট্রান্সফার এডেন হ্যাজার্ড। চেলসি থেকে ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে নাম লেখান লস ব্ল্যাঙ্কোসদের ডেরায়। তবে প্রাক মৌসুমের চারটি ম্যাচ খেলে ফেললেও এখনও নিজেকে মেলে ধরতে পারেননি হ্যাজার্ড। নাম লেখাতে পারেননি স্কোরবোর্ডেও।

বিজ্ঞাপন

ক্রিস্টিয়ানো রোনালদোর রেখে যাওয়া শূণ্যস্থান পূরণ করতে দলে ভেড়ানো হয়েছে এডেন হ্যাজার্ডকে। সেই অনুযায়ী রণ কৌশলও সাঁজাচ্ছেন রিয়াল কোচ জিনেদিন জিদান। তবে হ্যাজার্ড তার কাছে প্রত্যাশা অনুযায়ী দেখাতে পারেননি পারফরম্যান্স। সেই সাথে ছুটি কাটিয়ে ফিরেছেন অতিরিক্ত সাত কেজি ওজন নিয়ে।

রিয়াল মাদ্রিদের অনুশীলনের মাঠ ভালদেবেবাসে হ্যাজার্ডকে ঘিরে সাজানো হচ্ছে কৌশল। তবে তার আগে রিয়াল বস জিদান নজর দিচ্ছেন হ্যাজার্ডের ফিটনেসের ওপর। অতিরিক্ত ওজনের কারণে এখনো নিজের স্বাভাবিক খেলায় ফিরতে পারেননি হ্যাজার্ড। আর নতুন ক্লাব এবং ক্লাব সতীর্থদের সাথেও এখনো ঠিক মতো মানিয়ে নিতে পারেননি তিনি। তাই তো প্রাক মৌসুমের চারটি ম্যাচের একটিতেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি।

তবে ধীরে ধীরে দলের সাথে মানিয়ে নিচ্ছেন হ্যাজার্ড, প্রাক মৌসুমে অল হোয়াইটসদের শেষ ম্যাচে ফেনেরবাচের বিপক্ষে দেখা গেছে হ্যাজার্ডের জাদু। নিজের সেরা ফর্মে ফেরার ইঙ্গিত দেখিয়েছেন বেলজিয়ান এই তারকা। করিম বেঞ্জেমা এবং ইস্কো অ্যালাকর্নের সাথে কেমিস্টিটা জমেছে বেশ।

বিজ্ঞাপন

হ্যাজার্ড ফেরার ইঙ্গিত দিলেও দুঃশ্চিন্তা দূর হচ্ছে না জিদানের। গ্যারেথ বেলের সাথে জিদানের খারাপ সম্পর্ক আর সেই সাথে বেলের ভয়াবহ বাজে পারফরম্যান্সের কারণে রাইট উইঙ অনেকটা অকেজো হয়ে পড়েছে রিয়ালের। সেই সাথ যুক্ত হয়েছে মার্কো অ্যাসেনসিওর ইনজুরি। বা পায়ের হাটুতে আঘাত পেয়ে ছিটকে গেছেন পুরো মৌসুম থেকেও। এ মৌসুমে আর মাঠে না ফেরার সম্ভবনায় বেশি, আর যদিও ফেরেন তাহলেও ফিরবেন মৌসুমের একদম শেষ দিকে। ততদিনে মৌসুম নির্ধারিত হয়ে যাবে।

আর এই সমস্যার সমাধান করতে জিদান ভিনিসিয়াস জুনিয়রকে লেফট উইঙ থেকে পরিবর্তন করে পাঠিয়ে দিয়েছেন রাইট উইঙে। তবে এক্ষেত্রে সমস্যাটা দাঁড়িয়েছে ভিনিসিয়াস ডান পায়ের ফুটবলার আর রাইট উইঙে নিজের স্বাভাবিক খেলাটা খেলতে পারেননা সে। তাই তো জিদানকে ভাবতে হচ্ছে বিকল্প নিয়েও।

সেই সাথে লস ব্ল্যাঙ্কোস শিবিরে যুক্ত হয়েছে ইনজুরি সমস্যা। নতুন যোগ দেওয়া ফুটবলারদের মধ্যে লেফট ব্যাক ফারল্যান্ড মেন্ডি আর স্ট্রাইকার লুকা জোভিচ এর মধ্যেই ইনজুরিতে পড়েছে, আর তাদের সাথে যুক্ত হয়েছেন গোলকিপার থিবো কোর্তোয়াও। মৌসুম শুরু হতে এখনো কিছু সময় বাকি আছে। আর সুস্থ হয়ে তার আগেই দলে ফিরবেন বেশ কয়েকজন।

বিজ্ঞাপন

এই মৌসুমে ভাল করতে মরিয়া রিয়াল মাদ্রিদ। তাই তো নিজেদের ভুল থেকে শিক্ষা নিয়ে ভুল গুলো শুধরে নতুন শুরুর দিকেই নজর জিনেদিন জিদানের।

আরও পড়ুন: নেইমারের দল বদলের নাটক চলছেই

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন