বিজ্ঞাপন

৪৮ ম্যাচ অপরাজিত লেভারকুজেন ছুঁল ৫৯ বছরের রেকর্ড

May 6, 2024 | 11:05 am

স্পোর্টস ডেস্ক

এই মৌসুমে শুরু থেকেই চমক দেখানো বেয়ার লেভারকুজেন একের পর এক নতুন রেকর্ড গড়েই যাচ্ছে। অনেক আগে বুন্দেসলিগা নিশ্চিত করলেও লিগে সমান দাপটের সাথে খেলছে জাভি আলোনসোর দল। লিগের ম্যাচে ফ্র্যাঙ্কফুর্টকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে টানা ৪৮ ম্যাচ অপরাজিত রইল লেভারকুজেন। আর এতেই বেনফিকার গড়া ৫৯ বছর পুরনো রেকর্ড স্পর্শ করল তারা।

বিজ্ঞাপন

১৯৬৩ সালের ডিসেম্বর থেকে ১৯৬৫ সালের ফেব্রুয়ারি পর্যন্ত টানা ৪৮ ম্যাচ অপরাজিত ছিল পর্তুগিজ ক্লাব বেনফিকা। ইউরোপের প্রথম সারির লিগে আধুনিক যুগে এমন রেকর্ড আর নেই। দীর্ঘ ৫৯ বছর পর বেনফিকাকে ছুঁয়ে ইতিহাস গড়েছে লেভারকুজেন।

বুন্দেসলিগার ম্যাচে ফ্র্যাঙ্কফুর্টের মাঠে ১২ মিনিটের মাথায় গ্রানাইট শাকার গোলে এগিয়ে যায় লেভারকুজেন। এরপর ৩২ মিনিটে একিটিকের গোলে সমতা ফিরিয়েছিল ফ্র্যাঙ্কফুর্ট। তবে লিড ফেরাতে বেশি সময় নেয়নি লেভারকুসেন। ৪৪ মিনিটে আবারও দলকে এগিয়ে দেন শিচিক।

দ্বিতীয়ার্ধে আরও তিনবার বল জালে জড়িয়েছে লেভারকুজেন। ৫৮ মিনিটে পালাসিয়োস, ৭৭ মিনিটে ফ্রিমপং ও ৮৯ মিনিটে বনিফেস গোল করলে ৫-১ গোলের বিশাল জয় পায় তারা। এখন পর্যন্ত লিগে ৮২ গোল করেছে লেভারকুজেন, যা তাদের ইতিহাসে সর্বোচ্চ।

বিজ্ঞাপন

এই জয়ে বেনফিকার গড়া ৪৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ছুঁয়েছে লেভারকুজেন। আগামী ৯ মে ইউরোপা লিগের সেমির দ্বিতীয় লেগে রোমার কাছে না হারলেই ৪৯ ম্যাচ অপরাজিত থাকার অনন্য রেকর্ড গড়ে ইউরোপিয়ান ক্লাবগুলোর মাঝে সবার উপরে উঠবে লেভারকুজেন।

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন